Home বিনোদন আমি মাঠে থাকলে বাংলাদেশ জিতে : ফেরদৌস

আমি মাঠে থাকলে বাংলাদেশ জিতে : ফেরদৌস

26
0
SHARE

ইংল্যান্ডের মাঠে লাল সবুজের পতাকা হাতে বাংলাদেশি অভিনেতা ফেরদৌস। আফগানিস্তান ম্যাচের পর সাউদাম্পটনের গ্যালারিতে পিয়া জান্নাতুল এই অভিনেতাকে দেখেই ক্যামেরার সামনে ধরে ফেললেন। পিয়া গিয়েছেন গাজী টেলিভিশনের প্রতিনিধি হয়ে। আর খেলা দেখতে ও ঘুরতে গিয়েছেন ফেরদৌস। এমন মুখোমুখি হয়ে যাওয়ার বিষয়টি হয়তো পিয়ার ডায়েরিউ কিংবা গাজী টেলিভিশনের স্ক্রিপ্টেও ছিল না।

পিয়ার মুখোমুখি হয়ে ফেরদৌস জানালেন বাংলাদেশ ক্রিকেট নিয়ে নানা কথা। মজা করে বললেন তিনি মাঠে থাকলে বাংলাদেশ জিতে যায়। জানালেন কাকতালীয় কি না, এই পর্যন্ত যখনই মাঠে গিয়েছেন তখনই বাংলাদেশ জিতেছে। ভারতের বিপক্ষেও মাঠে থাকবেন বলে জানালেন তিনি।

ফেরদৌস বলেন, ‘সাংঘাতিক খেলা খেলল বাংলাদেশের প্লেয়াররা। আফগানিস্তানের বিরুদ্ধে বাংলাদেশ আজ অসাধরণ ভালো খেলেছে। খুবই এক্সাইটেড ছিলাম। আমি পুরো পরিবার নিয়ে খেলা দেখতে এসেছি। পাশপাশি ইংল্যান্ডে ছুটি কাটাতেও এসেছি। বাংলাদেশকে সমর্থন জানানোর এই সুযোগ হাতছাড়া করতে চাইনি। আমি অপেক্ষা করছি পরের খেলার জন্য।’

বাংলাদেশ ক্রিকেট দলের পরের খেলা ক্রিকেট পরাশক্তি ভারতের বিপক্ষে। আবার ফেরদৌস পশ্চিমবঙ্গেও ব্যাপক জনপ্রিয়। যদিও সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে রাজ্যের তৃণমূল দলের পক্ষে প্রচারণায় নেমে বিতর্কে জড়িয়েছিলেন ফেরদৌস।

এই বিষয়ে ফেরদৌসকে প্রশ্ন করেন পিয়া জান্নাতুল। ফেরদৌস অবশ্য এর উত্তরে বলেন, ‘সর্বাগ্রে বাংলাদেশ, নিজের দেশ। চাইছি বাংলাদেশ জিতুক। সবচেয়ে ইন্টারেস্টিং ব্যাপার হচ্ছে আমি যে ম্যাচে মাঠে থাকি সে ম্যাচ আমি জিতি।’ এসময় ফেরদৌস মজা করে বলেন, ‘আমাকে প্রত্যেক ম্যাচে নিয়ে আসলেই পারে। আমি মাঠে গেছি এমন কোনো ম্যাচ হারিনি। এই যে দেশের বাইরে এসে প্রথম খেলা দেখলাম, জিতে গেলাম।’ কথা শেষ হতে না হতেই পিয়া ও ফেরদৌস দুজনেই হেসে ওঠেন।

ফেরদৌস পিয়ার সাথে সাক্ষাৎকারে, বিসিবি ও ক্রিকেটারদের ধন্যবাদ জানান। তিনি বলেন, বিসিবি ও আমাদের খেলোয়াড়দের কারণে এই লাল সবুজের পতাকা বিশ্বের বুকে উড়ছে। ধন্যবাদ যে আমাদেরকে গর্বিত নাগরিক হিসেবে বিশ্বের বুকে পরিচয় করিয়ে দিচ্ছে তাঁরা।

ফেরদৌস নিজের পছন্দের খেলোয়াড়সহ নানা প্রশ্নের উত্তর দিয়েছেন পিয়ার ওই সাক্ষাৎকারে। বলেছেন ক্রিকেট নিয়ে ভালোলাগা, পছন্দের নানা বিষয় নিয়ে।