Home আইন আদালত ২৪ ঘণ্টার মধ্যে রিফাতের খুনিদের গ্রেপ্তারে হাইকোর্টে রিট

২৪ ঘণ্টার মধ্যে রিফাতের খুনিদের গ্রেপ্তারে হাইকোর্টে রিট

674
0
SHARE

রিফাত শরীফকে হত্যার ঘটনায় খুনিদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তারে নির্দেশনা চেয়ে হাইকোর্টে একটি রিট দায়ের করা হয়েছে। সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ আজ রোববার এ রিট দায়ের করেন। হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এই রিট দায়ের করেন তিনি।
আইনজীবী জানিয়েছে, বিচারপতি মইনুল ইসলাম চৌধরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে।
রিটে স্বরাষ্ট্রসচিব, আইনসচিব, আইজিপি, র‌্যাবের মহাপরিচালকসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়েছে।
গত ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজ সংলগ্ন এলাকায় রিফাত শরীফকে (২২) প্রকাশ্যে তার স্ত্রীর সামনে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, দুই মাস আগে রিফাত শরীফের সঙ্গে আয়শা আক্তার মিন্নি নামের ওই তরুণীর বিয়ে হয়। বিয়ের পর থেকেই পৌরসভার ক্রোক এলাকার নয়ন বন্ড নামে এক যুবক তাকে উত্ত্যক্ত করত। ওই যুবক নিজেকে আয়শা আক্তারের সাবেক স্বামী ও প্রেমিক হিসেবে পরিচয় দিতে থাকে। এ নিয়ে রিফাতের সঙ্গে নয়নের ঝামেলা হয়। এর জের ধরে বুধবার প্রকাশ্যে রিফাতকে হত্যা করা হয়।
এ হামলার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে নিন্দার ঝড় ওঠে।
রিফাতের বাবা দুলাল শরীফ জানান, দুই মাস আগে রিফাত মিন্নিকে বিয়ে করে। এরপর থেকেই নয়ন মিন্নিকে উত্ত্যক্ত করত ও ফেসবুকে আপত্তিকর ছবি পোস্ট করে। এ নিয়ে রিফাতের সঙ্গে নয়নের বিরোধ। এর জের ধরে রিফাতকে কুপিয়ে হত্যা করেছে নয়ন ও তার লোকজন।