Home জাতীয় সায়মাকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা,একজনকে শনাক্ত

সায়মাকে ধর্ষণের পর শ্বাসরোধে হত্যা,একজনকে শনাক্ত

620
0
SHARE

ধর্ষণের পর শিশু সামিয়া আক্তার সায়মাকে(৭) হত্যার ঘটনায় জড়িত এক যুবককে প্রাথমিকভাবে শনাক্ত করেছে পুলিশ। এ ঘটনার পর থেকে সে নিখোঁজ রয়েছে। তাকে গ্রেপ্তারে পুলিশ অভিযান চালাচ্ছে বলে জানা গেছে।

আজ রবিবার এ বিষয়টি নিশ্চিত করেছেন ওয়ারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান।

তিনি বলেন, ‘আমরা আটককৃতদের জিজ্ঞাসাবাদে শিশু সায়মা ধর্ষণ ও হত্যার ঘটনায় জড়িত সন্দেহভাজন একজনের নাম পেয়েছি। তাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। সে ওই ভবনেই থাকতো। তবে তাৎক্ষণিকভাবে ওই অভিযুক্তের নাম ও পরিচয় প্রকাশ করেননি তিনি।

এর আগে গতকাল শনিবার সকালে শিশুটির ময়নাতদন্তের পর ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ সাংবাদিকদের জানান,বাহ্যিকভাবে শিশুটির গলায় রশি দিয়ে শ্বাসরোধ করে হত্যা করার আলামত পাওয়া গেছে। এ ছাড়া তার ঠোঁটে কামড়ের চিহ্ন এবং যৌনাঙ্গে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। শিশুটিকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে এবং হত্যার আগে তাকে ধর্ষণ করা হয়েছে এ আলামত আমরা পেয়েছি। এ ব্যাপারে আরও স্পষ্ট হতে হাই ভ্যাজাইনাল সোয়াবের জন্য ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। সব নমুনা পরীক্ষাগারে পাঠানো হবে। এসব প্রতিবেদন পাওয়া গেলে শিশুটির মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। শিশুকে ধর্ষণ করার পর শ্বাসরোধে হত্যা করা হয়।

উল্লেখ্য, গত শুক্রবার (৫ জুলাই) রাত ৯টার দিকে রাজধানীর ওয়ারীতে বহুতল একটি ভবনের ৯ তলার খালি ফ্ল্যাট থেকে শিশু সামিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ।
নিহত সায়মার বাবা আব্দুস সালাম বলেন, মাগরিবের আজানের সময় আমি নামাজ পড়তে মসজিদে যাই। মসজিদ থেকে ফেরার সময় সন্ধ্যার নাশতা কিনে বাসায় আসি। বাসায় এসে দেখি সায়মা নেই। আমি ও আমার স্ত্রীসহ সায়মাকে খুঁজতে শুরু করি। ছয়তলা ও আট তলায় খুঁজে তাকে পাওয়া যায়নি। পরে আবার আট তলায় তাকে খুঁজতে গিয়ে রান্নাঘরে তার লাশ পাওয়া যায়।