Home এইমাত্র মুক্তিযোদ্ধাদের ভাতা হবে ১৫ হাজার: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

মুক্তিযোদ্ধাদের ভাতা হবে ১৫ হাজার: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী

614
0
SHARE

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক জানিয়েছেন, মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সংরক্ষণের জন্য বাংলাদেশের প্রতিটি মুক্তিযোদ্ধার বক্তব্য রেকর্ড করে তা সংরক্ষণ করা হবে। আগামী বছরের জুলাই থেকে মুক্তিযোদ্ধাদের ভাতা ১৫ হাজার টাকা করা হবে। সেই সঙ্গে ১৬ হাজার মুক্তিযোদ্ধাকে নতুন বাড়ি করে দেবে সরকার। বর্তমান বোনাসের সঙ্গে মুক্তিযোদ্ধারা স্বাধীনতা দিবস ও বিজয় দিবসের দু’টি উৎসব ভাতা পাবেন। এছাড়া দেশের বিভিন্ন স্থানে থাকা বদ্ধভূমি সংরক্ষণের ব্যাপক পরিকল্পনা হাতে নিয়েছে সরকার।

বৃহস্পতিবার সন্ধ্যায় মাগুরা আছাদুজ্জামান মিলনয়াতনে শ্রীপুর ও শালিখা উপজেলায় নবনির্মিত দু’টি মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তেব্যে এসব কথা বলেন আ.ক.ম মোজাম্মেল হক।

এসময় মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকা কালীন প্রায় ৪৪ হাজার ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়েছিল। ভিন্ন প্রক্রিয়ায় বাঁকা পথে যারা মুক্তিযোদ্ধার তালিকায় স্থান পেয়েছিল তাদের বিষয়টি যাচাই-বাছাই করা হচ্ছে।

আ.ক.ম মোজাম্মেল হক বলেন, বেগম খালেদা জিয়া বলেছিলেন পদ্মা সেতু দিয়ে কেউ চলাচল করতে পারবে না। আসলে বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন চায় না। তারা লুটপাটে বিশ্বাস করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। দেশকে সামনের দিকে এগিয়ে নিতে হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই।

অনুষ্ঠানে মাগুরা জেলা প্রশাসক মো. আলী আকবরের সভাপতিত্বে বক্তব্য রাখেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খান, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোল্যা নবুওয়াত আলী, বীর উত্তম জালাল উদ্দিন, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল ফাত্তাহ, রুস্তম আলী প্রমুখ।