Home এইমাত্র শেয়ার বাজার লুন্ঠণকারীরা সবাই আওয়ামী পরিবারের: ফারুক

শেয়ার বাজার লুন্ঠণকারীরা সবাই আওয়ামী পরিবারের: ফারুক

784
0
SHARE

শেয়ার বাজার লুণ্ঠনকারীরা সবাই আওয়ামী পরিবারের সদস্য বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চিফহুইফ জয়নুল আবদিন ফারুক। বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে শেয়ার বাজার লুটের প্রতিবাদে দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত এক মানববন্ধনে এ মন্তব্য করেন। তিনি বলেন, যারা হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে তারা সবাই এই অবৈধ ও বিনাভোটের সরকারের লোক। এরা সবাই আওয়ামী লীগ পরিবারের সদস্য। বিএনপির এই নেতা বলেন, দেশের সম্পদ লুণ্ঠনকারী হিসেবে চিহ্নিত আওয়ামী লীগ সরকারের কাছে দাবি পেশ করে লাভ কি? তিনিি বলেন, দীর্ঘদিন ধরে পার্লামেন্টে, প্রেস ক্লাবের রাস্তায়, রাজপথে সব নেতার বক্তব্য শুনি। আওয়ামী লীগের নেতাকর্মী ও বিএনপি নেতাকর্মীদের বক্তব্য শুনি। কিন্তু আমার বিবেকের কাছে আমি একটি প্রশ্ন করে কোনো উত্তর পাই না। গরিবের সম্পাদ লুণ্ঠনকারীদের বিচারর হয় না কেন? এ প্রশ্নের কোনো উত্তর পাই না। জয়নুল আবদিন ফারুক কলেন, শেয়ার বাজার লুন্ঠণকারীদের বিরুদ্ধে জনগণ আন্দোলন করতে প্রস্তত আছে।
তরা ইতিমধ্যে সংঘটিত হচ্ছে। তিনি বলেন, যারা গরিবের সম্পদ লুন্ঠন করে শীততাপ নিয়ন্ত্রণ কক্ষে বসে আছে। তাদের বিরুদ্ধে লড়াই করতে হবে। এই সরকারের বিরুদ্ধে লড়াই করেই ভোটাধিকার ফিরিয়ে আনতে হবে। তিনি আরো বলেন, যে দেশে একদিনে শেয়ার বাজার থেকে তিন হাজার কোটি টাকা লুন্ঠন হয়ে যায় সেখানে সরকার নিশ্চুপ কেন আমি বুঝতে পারিনা? বসে থাকার কারণ একটাই। সেটা হলÑ তারা আইনের তোয়াক্কা করে না। তারা গণতন্ত্রকে তোয়াক্কা করেনা। বিরোধীদলকে তারা কিছু মনে করে না। তিনি বলেন, এই সরকার বিরোধী দলকে সমাবেশ করতে দেয় না। তারা পুলিশ দ্বারা নিয়ন্ত্রিত।

তিনি বলেন, আজকে দেশনেত্রী খালেদা জিয়া মাত্র দুই কোটি টাকা আত্মসাতের কাল্পনিক মামলায় পিজি হাসপাতালের একটি ছোট্ট রুমে চিকিৎসাধীন। ক্ষমতায় থাকার সময় এই নেত্রী সংসদে দাঁড়িয়ে বলেছিল- আমার দলের কেউ যদি এই গরীবের টাকা লুণ্ঠনের দায়ে অভিযুক্ত থাকে আমাকে তার তালিকাটি দিন। আমি তাদেরকে দল থেকে বের করে দেব। তাদেরকে আইনের হাতে সোপর্দ করবো। সরকারকে হুঁশিয়ারি দিয়ে বিএনপির এই নেতা বলেন, জনগণ আপনাদের কাছে জিম্মি নয়। কিছু প্রশাসনের কাছে জিম্মি। তাই জনগণের দাবি নিয়ে আমাদেরকে রাজপথে নামতে দেন না।

সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে এবং সংগঠনের প্রচার সম্পাদক গোলাম সরোয়ার সরকারের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, সহ তথ্য বিষয়ক সম্পাদক কাদের গনি চৌধুরী, কৃষক দলের সদস্য মিয়া মো. আনোয়ার, মৎস্যজীবী দলের আহ্বায়ক কমিটির সদস্য ইসমাইল হোসেন সিরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।