Home এইমাত্র এই সরকার ডেঙ্গুর চেয়েও ভয়ানক: গয়েশ্বর

এই সরকার ডেঙ্গুর চেয়েও ভয়ানক: গয়েশ্বর

10
0
SHARE

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ডেঙ্গু বনাম খুন-গুম-নারী নির্যাতন। এদের মধ্যে যদি প্রতিযোগিতা হয়, তাহলে দেখা যাবে ডেঙ্গু এখনো শিরোপা অর্জন করেনি। ডেঙ্গুতে এখন পর্যন্ত যত মারা গেছে, তার চেয়ে গুম-খুন-নারী নির্যাতনে লাশের মিছিল অনেক বড়। এই সরকার ডেঙ্গুর চেয়েও ভয়ানক।

আজ বিকালে জাতীয় প্রেসক্লাবে মাওলানা আকরাম খাঁ হলে জাতীয় মানবাধিকার আন্দোলনের উদ্যোগে দেশে অব্যাহত ধর্ষণ-হত্যা-গুম-গণপিটুনি ও অপহরণের প্রতিবাদে ‘মানবাধিকার ও আইনের শাসনের চরম অবনতি : কোন পথে বাংলাদেশ’ শীর্ষক আয়োজিত এক সেমিনারে গয়েশ্বর চন্দ্র রায় এ কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এডিস মশা আওয়ামী লীগ চেনে না, বিএনপিও চেনে না। তাই ডেঙ্গু সমস্যার সমাধান মিলে-মিশে করতে হবে, সম্মিলিতভাবে করতে হবে। দুই সিটি ভবন মানে এখানে ‘করাপশনের’ আড্ডাখানা। মশা মারার জন্য প্রতি বছর ওষুধ কেনা হয়। এগুলো যা হওয়ার তাই হয়।
সিটি করপোরেশন মশা মারার কাজটি সঠিকভাবে করলে ডেঙ্গু সমস্যা প্রকট আকার ধারণ করত না। রাজপথের আন্দোলন ছাড়া খালেদা জিয়া মুক্তি পাবেন না বলে তিনি মন্তব্য করেন।

সেমিনারে সংগঠনের চেয়ারম্যান মুহাম্মদ মাহমুদুল হাসানের সভাপতিত্ব এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ।