Home আন্তর্জাতিক ভারত যুদ্ধ চাইলে উচিত শিক্ষা দেব, হুঁশিয়ারি ইমরান খানের

ভারত যুদ্ধ চাইলে উচিত শিক্ষা দেব, হুঁশিয়ারি ইমরান খানের

650
0
SHARE

কাশ্মীর ইস্যু ফের উত্তপ্ত ভারত-পাকিস্তান সম্পর্ক। বিষয়টি নিয়ে চরম উত্তেজনা বিরাজ করছে দুই দেশে। এরই মধ্যে ভারতকে যুদ্ধের বিষয়ে হুঁশিয়ার করে দিয়েছে পাকিস্তান। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পাকিস্তান যুদ্ধ চায় না। তবে যদি ভারত যুদ্ধ চাপিয়ে দিতে চায় তাদের উচিত শিক্ষা দেব।

বৃহস্পতিবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন ইমরান খান।
পাকিস্তানের প্রধানমন্ত্রী বলেন, ‘পাকিস্তান সব সময় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে কাশ্মীরে শান্তি প্রতিষ্ঠার জন্য আলোচনা করতে চান। তবে মোদির হিটলারি মানসিকতার জন্য সেই আলোচনা আলোর মুখ দেখে না।’

সম্প্রতি ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বিলোপ করে জম্মু-কাশ্মীরের বিশেষ স্ট্যাটাস কেড়ে নেয় মোদীর বিজেপি সরকার। এরপর থেকেই দুই দেশের মধ্যে উত্তেজনা বাড়তে থেকে।

এদিকে কাশ্মীরে গৃহবন্দি হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ। তাদের যোগাযোগ ও চলাচল নিয়ন্ত্রিত হওয়ায় সেখানে যেন একটি কারফিউ পরিস্থিতি বিরাজ করছে।

গত মঙ্গলবার সংসদে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ রদ করে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা সমাপ্ত করার একটি প্রস্তাব পাস করেছে বিজেপি সরকার। ওই রাজ্যকে দুটি কেন্দ্রশাসিত অঞ্চল- জম্মু ও কাশ্মীর এবং লাদাখে বিভক্ত করার একটি বিলও পাস করানো হয়েছে।