Home সাহিত্য নিউইয়র্ক টাইমস বেস্টসেলার

নিউইয়র্ক টাইমস বেস্টসেলার

17
0
SHARE

১.

হয়ার দ্য ক্রোড্যাডস সিং

লেখক: ডেলিয়া ওনস

প্রকাশক: জি পি পুটন্যামস সন্স

৪৭ সপ্তাহ ধরে বেস্টসেলারের তালিকায় থাকা এই বই এখনো রয়েছে বেস্টসেলারের তালিকায়। কে ক্লার্ক জীবনযুদ্ধে সংগ্রামী এক তরুণী, যাকে সন্দেহ করা হয় খুনি হিসেবে। তরুণীটি হারিয়ে গিয়েছিল নর্থ ক্যারোলিনার এক শহরে। অনেক অনেক দিন পরে পাওয়া যায় এক মৃতদেহ। এই মৃতদেহই কি সেই খুনি তরুণীর? জট পাকে রহস্য।

..

২.

ল্যাবিরিন্থ

লেখক: ক্যাথেরিন কালটার

প্রকাশক: গ্যালারি বুকস

জনপ্রিয় থ্রিলার লেখক ক্যাথেরিন কালটারের ‘এফবিআই থ্রিলার’ সিরিজের ২৩তম বই এটি। এক বুধবার বিকেলে গাড়ি নিয়ে ঘুরতে ঘুরতে শহর থেকে একটু দূরে গিয়েছিল এজেন্ট শার্লক। হঠাৎ এক রাস্তার মোড়ে দুর্ঘটনার কবলে পড়ে তার গাড়ি। সে দেখতে পায়, তার সামনে একজন মানুষ। গাড়ি থামাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে সে। তারপর আর কিছু মনে নেই। এরপর শুরু হয় নতুন এক রহস্যের।

..

৩.

ওয়ান গুড ডিড

লেখক: ডেভিড ব্যালডাসি

প্রকাশক: গ্র্যান্ড সেন্ট্রাল পাবলিশিং

দুই সপ্তাহ ধরে বেস্টসেলারের তালিকায় থাকা এ বইটির প্রতিপাদ্য দ্বিতীয় বিশ্বযুদ্ধ। ডেভিড ব্যালডাসি একজন জনপ্রিয় মার্কিন ঔপন্যাসিক। বিশ্বসাহিত্যের সমালোচকেরা বলছেন, ডেভিড একটি অবিস্মরণীয় চরিত্র সৃষ্টি করেছেন, যার নাম আর্চার। হ্যাঁ, এ উপন্যাসের নায়ক আর্চার, দ্বিতীয় বিশ্বযুদ্ধফেরত সৈনিক সে। সে–ই যুদ্ধদিনের দুঃসহ কাহিনি বর্ণনা করে পুরো উপন্যাসে।

..৪.

ডার্ক এজ

লেখক: পিয়ার্স ব্রাউন

প্রকাশক: ডেল রে

‘রেড রাইজিং’ সিরিজ লিখে ইতিমধ্যে জনপ্রিয় হয়ে উঠেছেন পিয়ার্স ব্রাউন। এই সিরিজের পঞ্চম বই ডার্ক এজ। কাহিনিতে দেখা যায়, ড্যারো নামের এক ব্যক্তি প্রায় এক দশক আগে বিপ্লব করেছিলেন। নেতৃত্ব দিয়েছিলেন একটি নতুন পৃথিবী গড়ার। সেই বিপ্লবী এখন একজন কুখ্যাত ডাকাত! কেন, কীভাবে—এসবেরই উত্তর মিলবে এ উপন্যাসে।

..৫.

দ্য নিউ গার্ল

লেখক: ড্যানিয়েল সিলভা

প্রকাশক: হার্পার কলিন্স পাবলিশার্স

তিন সপ্তাহ ধরে বেস্টসেলারের তালিকায় রয়েছে বইটি। কাহিনিটি এমন: কিডন্যাপ হয়ে গেছে সৌদি ক্রাউন প্রিন্স খালিদ বিন মোহাম্মদের ছোট্ট মেয়ে। মেয়ের খোঁজে দুনিয়া তোলপাড় করে ফেলছে ক্রাউন প্রিন্স। তিনি না, কোথাও পাওয়া যায় না তাকে। অবশেষে ইসরায়েলের গোয়েন্দা প্রধান গ্যাব্রিয়েল অ্যালনের শরণাপন্ন হলেন ধনকুবের প্রিন্স। তারপর?