Home এইমাত্র রংপুর-৩ উপনির্বাচন: দলীয় মনোনয়ন ফরম নিলেন সাদ এরশাদ

রংপুর-৩ উপনির্বাচন: দলীয় মনোনয়ন ফরম নিলেন সাদ এরশাদ

258
0
SHARE

রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন ফরম নিয়েছেন হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে রাহগীর আল মাহি সাদ এরশাদ। মঙ্গলবার দুপুরে পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।

এ সময় তার সঙ্গে ছিলেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী, লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরী, মেজর (অব.) খালেদ আখতার, সফিকুল ইসলাম, যুগ্ম মহাসচিব লিয়াকত হোসেন খোকা এমপিসহ বিপুল সংখ্যক নেতাকর্মী। ফরম নেয়ার পর গণমাধ্যমকর্মীদের সাদ এরশাদ বলেন, ‘বাবার অসমাপ্ত কাজগুলো শেষ করার জন্য নির্বাচনে প্রার্থী হতে চাই।

দল মনোনয়ন দিলে রংপুর তথা দেশের উন্নয়নে ভূমিকা রাখতে চাই।’ সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমি রাজনীতির বাইরে কখনই ছিলাম না। ছোটবেলা থেকে রাজনীতি দেখে এসেছি। আমি রাজনীতির ‘সাফারারও’ ছোটবেলাতে হয়েছি। পাঁচ বছর বয়সে হাজত খেটেছি। সম্ভবত এত কম বয়সে আর কাউকে (রাজনৈতিক কারণে) কারাগারে যেতে হয়নি।’

রংপুরে তার প্রার্থিতার বিরুদ্ধে বিক্ষোভ হচ্ছে- এটিকে কীভাবে দেখছেন জানতে চাইলে সাদ এরশাদ বলেন, ‘বড় দলে মনোনয়নপ্রত্যাশী অনেকেই থাকতে পারেন। অনেকের পছন্দের প্রার্থী থাকতে পারে। এটা বড় সমস্যা নয়। সময়মতো সবকিছু ঠিক হয়ে যাবে।’

মা রওশন এরশাদের গাড়ি করে বনানী অফিসে আসেন সাদ। গাড়ি থেকে নেমে সোজা দ্বিতীয় তলায় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের সঙ্গে তিনি কুশল বিনিময় করেন। দলের মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ সিনিয়র নেতাদের সঙ্গে তিনি কোলাকুলি করেন।

জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ (সদর) আসনের উপনির্বাচনে এর আগে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলটির প্রেসিডিয়াম সদস্য এস এম ফখর-উজ-জামান জাহাঙ্গীর ও রংপুর মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এসএম ইয়াসির। ৬ সেপ্টেম্বর মনোনয়ন ফরম উত্তোলনকারীদের সাক্ষাৎকার নেবে পার্টির পার্লামেন্টারি বোর্ড।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী ৫ অক্টোবর ভোটগ্রহণ করা হবে। মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৯ সেপ্টেম্বর। যাচাই-বাছাই ১১ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহার ১৬ সেপ্টেম্বর। রংপুর সদর উপজেলা ও সিটি কর্পোরেশন নিয়ে গঠিত এ আসনের মোট ভোটার ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন এবং নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭৬২ জন।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আসনটিতে ইভিএমে ভোট গ্রহণ করা হয়। এ নির্বাচনে ১ লাখ ৪২ হাজার ৯২৬ ভোট পেয়ে এরশাদ জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী রিটা রহমান পান ৫৩ হাজার ৮৯ ভোট। এবারও ইভিএমে ভোট গ্রহণ করা হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।