Home আইন আদালত মোটরসাইকেল শো-রুমে চাঁদা দাবি, সাত পুলিশ সদস্য বরখাস্ত

মোটরসাইকেল শো-রুমে চাঁদা দাবি, সাত পুলিশ সদস্য বরখাস্ত

219
0
SHARE

মোটরসাইকেলের শো-রুমে অভিযানের নামে ১০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে খুলনা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের এক এসআই ও তিন এএসআইসহ ৭ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা তোফায়েল আহমেদকেও স্ট্যান্ড রিলিজ করা হয়েছে।

খুলনা জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।

মঙ্গলবার জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ জানান, ডুমুরিয়া উপজেলার চুকনগর থেকে আর্থিক লেনদেনের অভিযোগ এসেছে ডিবি পুলিশের সাতজন সদস্যের বিরুদ্ধে। সোমবার রাতে তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে। এখন তদন্ত কমিটি গঠন করে অভিযোগের বিষয়টি তদন্ত করে দেখা হবে। প্রমাণিত হলে অভিযুক্তদের চাকরি থেকে বরখাস্ত করা হবে বলেও জানান তিনি।

জানা গেছে, সম্প্রতি ডুমুরিয়া উপজেলার চুকনগর বাজার এলাকার আব্দুল্লাহ মোটরস নামক একটি মোটরসাইকেলের শো-রুমে অভিযান চালান খুলনা জেলা ডিবির এসআই লুৎফর রহমান, এএসআই কেএম হাসানুজ্জামান, এএসআই শেখ সাইদুর রহমান, এএসআই গাজী সাজ্জাদুল ইসলাম এবং কনস্টেবল মো. কামরুজ্জামান বিশ্বাস, জামিউল হাসান ইমন ও জুয়েল শেখ। সেখান থেকে ওই শো-রুম মালিকের ছেলেকে আটক করে তারা ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। পরে ৫ লাখ টাকা নিয়ে তাকে ছেড়ে দেন। কিন্তু আরো ৫ লাখ টাকার প্রদানের জন্যে শো-রুম মালিককে তারা হুমকি দিচ্ছিলেন। সংশ্লিষ্টরা পুলিশ সুপারের কাছে এ ব্যাপারে লিখিত অভিযোগ করেন।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আনিচুর রহমান জানিয়েছেন, জেলা ডিবির ইন্সপেক্টর তোফায়েল আহমেদকে মেহেরপুরে বদলী করে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। তবে, কি কারণে হয়েছে তা তিনি জানেন না।