Home ধর্মের বাণী ইসলাম গ্রহণের পর অনুভূতি জানালেন ইউটিউবার জে কিম

ইসলাম গ্রহণের পর অনুভূতি জানালেন ইউটিউবার জে কিম

8
0
SHARE

দক্ষিণ কোরিয়ার বিখ্যাত ইউটিউবার জে কিম ইসলাম ধর্ম গ্রহণের পর তার অনুভূতি প্রকাশ করেছেন। এই নওমুসলিম ধর্ম গ্রহণের পর অনুভূতি ব্যক্ত করে ইউটিউবে একটি ভিডিও ছেড়েছেন। যেটি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের কাছে ইতিমধ্যে ভাইরাল হয়েছে।

ইসলাম গ্রহণের পর জে কিম বলেছেন, ‘যখন থেকে আমি ইসলাম ধর্মের প্রতি আগ্রহী হলাম, আমার জীবনের অনেক কিছুই পরিবর্তন হয়ে গেছে। আমি এখনও পূর্ণ প্রস্তুত নই, তবু একটু একটু করে ভালো মুসলিম হয়ে উঠব। যদিও আমি আগে অনেক পাপ করেছি, এখন তওবা করে শুদ্ধ হতে চাই। আমি জন্মগত মুসলিম নই। কিন্তু আমার বিশ্বাস— আল্লাহ সবসময় আমার সঙ্গেই ছিলেন। সঠিক পথ দেখানোর জন্য আল্লাহর শুকরিয়া জ্ঞাপন করছি।’

ইউটিউবার জে কিম আগে থেকেই ইসলামের সৌন্দর্য ফুটিয়ে তোলে বিভিন্ন বিষয়ে ব্লগ করতেন। ওই সব ব্লগে ধর্মের প্রতি তার অনুরাগ প্রকাশ পেয়েছে। তার ইউটিউব চ্যানেলের সাবসক্রাইবার প্রায় ছয় লাখ।

শেষ পর্যন্ত তিনি ইসলাম গ্রহণ করেন। ধর্মান্তরিত হওয়ার পর জে কিম আগের নাম বদলে নতুন নাম রাখেন। নবী হযরত দাউদ (আ.)-এর সঙ্গে মিলিয়ে নিজের নাম রাখেন দাউদ কিম।

ইসলাম গ্রহণের পর বদলে গেছে জে কিমের ইউটিউব চ্যানেলের কাভার পিকচারও। কালো গম্বুজে তার নামের ওপরে লিখে দিয়েছেন ‘আলহামদুলিল্লাহ!’

ইউটিউবে আপলোড করা জে কিমের ইসলাম গ্রহণের ছয় মিনিটের মধ্যে দেখা যায়, ঈমানের প্রাথমিক বিষয়গুলো তাকে শেখাচ্ছেন একজন ধর্মীয় বিজ্ঞ ব্যক্তি (আলেম)। সেটি মগ্ন হয়ে অবনত মস্তকে শুনছেন জে কিম। তার মধ্যে এক ধরনের ভক্তি লক্ষ্য করা গেছে।