Home প্রবাসী সংবাদ আবরারের খুনিদের বিচার দাবিতে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীদের মানববন্ধন

আবরারের খুনিদের বিচার দাবিতে যুক্তরাষ্ট্রে বাংলাদেশি শিক্ষার্থীদের মানববন্ধন

6
0
SHARE

ছাত্রলীগ নেতাকর্মীদের হাতে নির্মমভাবে নিহত বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছেন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস রিও গ্র্যান্ড ভ্যালিতে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা।

গত শুক্রবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ মানববন্ধন হয়।

মানববন্ধনে আবরার হত্যায় নিজেদের ক্ষোভ প্রকাশ করেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীদের হাতে ছিল আবরার হত্যার প্রতিবাদ জানিয়ে লেখা বিভিন্ন প্ল্যাকার্ড।

এ সময় শিক্ষার্থীরা আবরার হত্যায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

শফি আহমেদ নামের এক শিক্ষার্থী বলেন, কত পৈশাচিক হলে এভাবে দফায় দফায় মারধর করে একজন মানুষকে মেরে ফেলা যায়! আমরা সবাই দ্রুত সময়ের মধ্যে আমাদের ভাই আবরারের খুনিদের বিচার চাই।

সৌমিক সাকিব নামের আরেক শিক্ষার্থী বলেন, মেধা মানুষের পরিচয় নয়, বরং মানুষের সবচেয়ে বড় পরিচয় তার পরিবার। পারিবারিক শিক্ষার অভাবেই মূল্যবোধের অবক্ষয় ঘটে। আবরারের হত্যাকাণ্ডের কারণ যাই হোক, আসামিদের পারিবারিক শিক্ষার অভাব ছিল বলে আমরা মনে করি। আমরা এ হত্যার বিচার চাই।

প্রশান্ত বিশ্বাস নামের আরেক শিক্ষার্থী বলেন, শুধু রাজনৈতিক কারণে একজন মেধাবী ছাত্র এভাবে ঝরে পড়তে পারে না। দ্রুততম সময়ে আমরা এর বিচার কার্যকর করার আহ্বান জানাচ্ছি।

গত ৫ অক্টোবর দিল্লির হায়দরাবাদ হাউসে বাংলাদেশ ও ভারতের প্রধানমন্ত্রীর উপস্থিতিতে দুই দেশের মধ্যে সাতটি চুক্তি ও সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

এসব চুক্তির বিরোধিতা করে ফেসবুকে স্ট্যাটাস দেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদ।