Home এইমাত্র ভাগ্য সহায় হলো না বসুন্ধরা কিংসের

ভাগ্য সহায় হলো না বসুন্ধরা কিংসের

198
0
SHARE

দুর্দান্ত খেলে শুরুতে এগিয়ে গেলেও শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে মালয়েশিয়ান ক্লাব তেরেনগানুর বিপক্ষে হেরে গেছে বসুন্ধরা কিংস। এ হারের ফলে একই সঙ্গে টুর্নামেন্ট থেকে ছিটকেও গেল দেশের পেশাদার লিগের বর্তমান চ্যাম্পিয়নরা।

শনিবার সন্ধ্যায় ৭টায় চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে বাঁচা-মচার ম্যাচে মুখোমুখি হয় দুই দল। দুই দলেরই সমীকরণ ছিল এ রকম- হারলে বাদ, জিতলে সেমিফাইনাল নিশ্চিত। যদিও তেরেনগানু ড্র করলেও তাদের সেমিফাইনাল নিশ্চিত ছিল।
এই যখন অবস্থা তখন শুরুতে বসুন্ধরা কিংসকে আশার আলো দেখান ড্যানিয়েল কলিনড্রেস। তার গোলেই প্রথমে এগিয়ে যায় অস্কার ব্রুজোনের শিষ্যরা। কিন্তু পরে তেরেনগানুর হয়ে লি টাকের দুই পেনাল্টি সব এলোমেলো করে দেয়। মূলত পেনাল্টি থেকে তার দেওয়া দুই গোলেই শুরুতে এগিয়ে যাওয়ার পরও পিছিয়ে পড়ে বসুন্ধরা কিংস। এরপর গোলের জন্য মরিয়া হয়ে লড়াই করলেও উল্টো ডি বক্সের বাইরে থেকে লি টাকের নেওয়া কিক গোলরক্ষককে পরাস্ত করলে আরও পিছিয়ে পড়ে কিংসরা। পরপরই তেরেনগানুর আরও এক খেলোয়াড় গোল করলে মালয়েশিয়ান ক্লাবটি জয় প্রায় নিশ্চিত হয়ে যায়। তবে ৩ গোলে পিছিয়ে থেকেও শেষ দিকে দুর্দান্ত খেলেছে বসুন্ধরা কিংস। এরই ধারাবাহিকতায় একটি গোল পরিশোধও করেন তারা। শেষ দিকে কিংসের দুর্দান্ত একটি শট বারপোস্টে লেগে ফিরে আসে। এছাড়া গোলের সামনে বাড়ানো একটি বলে পা ছুঁইলেই গোলের দেখা পেয়ে যেতে পারতো বসুন্ধরা। কিন্তু সেটাও সম্ভব হয়নি। এছাড়া ম্যাচে আরও কিছু সুযোগ কাজে লাগাতে পারলে জয়ই দেখতো বসুন্ধরা কিংস। তাই বলা যায়, ভাগ্য সহায় না হওয়ায় শেষ পর্যন্ত ৪-২ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে অস্কার ব্রুজোনের শিষ্যদের।

এর আগে, টুর্নমান্টের প্রথম ম্যাচে গোকোলাম কেরালার কাছে হারলেও দ্বিতীয় ম্যাচে চেন্নাই সিটির বিপক্ষে জয় পায় বসুন্ধরা কিংস। এই জয়ের ফলে বসুন্ধরা কিংসের সেমিফাইনালে যাওয়া উজ্জ্বল হয়ে উঠে। কিন্তু সেমিফাইনালে যাওয়ার জন্য তেরেনগানুর সঙ্গে জয়ের কোনো বিকল্প পথ ছিল বসুন্ধরা কিংসের সামনে।