Home খেলা লিভারপুল-আর্সেনাল ম্যাচে ১৯ গোল

লিভারপুল-আর্সেনাল ম্যাচে ১৯ গোল

441
0
SHARE

আর্সেনালকে হারিয়ে ইংলিশ লিগ কাপের কোয়ার্টার ফাইনালে উঠেছে লিভারপুল। তবে অন্য কারণে আলোচনায় ম্যাচটি। এতে হয়েছে ১৯ গোল।

নির্ধারিত সময়ে দুদল করে ১০ গোল। এই সময়ে ৫-৫ গোলে সমতা থাকে। পরে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জেতে লিভারপুল। অর্থাৎ ৫ বারই জালে বল জড়ান অলরেডরা। আর চারবার নিশানাভেদ করে আর্সেনাল। কেবল একবার পারেননি তারা।

বুধবার রাতে অ্যানফিল্ডে শুরুতে এগিয়ে যায় লিভারপুল। ষষ্ঠ মিনিটে আর্সেনালের স্কোড্রান মুস্তাফি নিজেদেরই জালে বল জড়ালে লিড পান স্বাগতিকরা। ১৯ মিনিটে লুকাস তোরেইরার গোলে সমতায় ফেরেন অতিথিরা।

২৬ মিনিটে গ্যাব্রিয়েল মার্তিনেল্লি এগিয়ে দেন আর্সেনালকে। ৩৬ মিনিটে নিজের দ্বিতীয় গোল করেন ১৮ বছর বয়সী এ ব্রাজিলিয়ান। ফলে স্কোরলাইন হয় ৩-১। ৪৩ মিনিটে স্পট কিকে গোল করে লিভারপুলকে কিছুটা স্বস্তি এনে দেন জেমস মিলনার। এতে ৩-২ ব্যবধান নিয়ে বিরতিতে যান স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধেও আক্রমণ-পাল্টাআক্রমণে এগিয়ে চলে খেলা। ৫৪ মিনিটে এইন্সলে মেইতল্যান্ড-নাইলসের গোলে ব্যবধান বাড়ায় আর্সেনাল। পরের ৪ মিনিটে ২ গোল করে লিভারপুল। অলরেডদের হয়ে ৫৮ মিনিটে অ্যালেক্স-অক্সলেড চেম্বারলেইন এবং ৬২ মিনিটে ডিভোক ওরিগি গোল করে ম্যাচ জমিয়ে দেন।

এতে ৪-৪ সমতায় আসে ম্যাচ। সেখান থেকে ৭০ মিনিটে জোসেফ উইলকের গোলে আবারও এগিয়ে যায় আর্সেনাল। তবে ইনজুরি টাইমে লিভারপুলকে সমতা এনে দেন ওরিগি। তাতে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

সেখানে পাঁচটি গোল আদায় করে নেয় লিভারপুল। তবে আর্সেনাল পারেনি। অলরেডদের গোলরক্ষক কেলেহার গানারদের দানিয়েল সেবায়োসের শট ঠেকিয়ে নায়ক বনে যান। ফলে ম্যাচ থামে ১৯ গোলের রোমাঞ্চে!