Home খেলা বার্সেলোনা হোঁচট খেল স্লাভিয়ার বিপক্ষে

বার্সেলোনা হোঁচট খেল স্লাভিয়ার বিপক্ষে

4
0
SHARE

মেসি বারবার চেষ্টা করে গেছেন। কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারেননি। ছবি: এএফপিমেসি বারবার চেষ্টা করে গেছেন। কিন্তু শেষ পর্যন্ত সফল হতে পারেননি। ছবি: এএফপিলা লিগায় লেভান্তের বিপক্ষে ৩-১ গোলে হেরে যাওয়া ম্যাচটি ভুলে যেতে চাইবে বার্সেলোনা সমর্থকেরা। ভুলে যেতে চাইবে চ্যাম্পিয়নস লিগে আজকের ম্যাচটিও। স্লাভিয়া প্রাগের বিপক্ষে ম্যাচটি গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা।

ফলাফলের চেয়ে বার্সা সমর্থকেরা বেশি কষ্ট পেয়েছেন প্রিয় দলের খেলা দেখে। প্রথমার্ধ আর দ্বিতীয়ার্ধ মিলিয়ে বেশ কটি সুযোগের একটিও কাজে লাগতে পারল না! শুরুর ১৫-২০ মিনিট তো বার্সা খেলোয়াড়েরা নিজেদের খুঁজে পেতেই পার করেছেন। ন্যু ক্যাম্পে ধীরে-সুস্থে আড়মোড়া দিয়ে ‘ঘুম’ ভাঙে মেসিদের। খেলা শুরুর মিনিট পাঁচেকের মধ্যেই দুবার বার্সেলোনা রক্ষণে ভয় ধরিয়ে দেয় অতিথিরা। এরপর ম্যাচের ৩৪ মিনিটে বলার মতো শট নেয় স্বাগতিকেরা। মাঝমাঠ থেকে দুর্দান্ত গতিতে বল টেনে এনে শট নেন মেসি। মেসির সামনে বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট। এরপর ৪৩ মিনিটে দুবার নিজেদের জাল অক্ষুণ্ন রাখেন স্লাভিয়া গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে বার্সেলোনা নড়চড়ে বসে। বলের দখল নিয়ে তৈরি করে একের পর এক গোলের সুযোগ। কিন্তু বারবারই সুযোগ হাতছাড়া করেছে মেসি-ডেম্বেলে। ৫৬ মিনিটে শিশুসুলভ ভুল করেন রবার্তো। যে শট নিয়েছেন সেটা আটকে আরেকবার দলকে রক্ষা করেন স্লাভিয়া গোলরক্ষক কোলার। মিনিট দু-এক পর একবার উল্লাসের সুযোগ পেয়েছিল ন্যু ক্যাম্পের দর্শকেরা। কিন্তু মেসির বাড়ানো বল ভিদালের পা হয়ে জালে জড়ানোর আগে মেসি ফাঁদে পড়েন অফসাইডের। নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার মিনিট ১৫ আগে মেসির শট আটকে দিয়ে আরেকবার বার্সেলোনাকে গোলবঞ্চিত করেন স্লাভিয়া গোলরক্ষক।
এফ গ্রুপে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে কাতালানরা। ২ পয়েন্ট নিয়ে টেবিলের সবার শেষে আছে স্লাভিয়া।