Home আন্তর্জাতিক ‘বাংলাদেশ-পাকিস্তান থেকে আসা সব অনুপ্রবেশকারীকে বিতাড়িত করা হবে’

‘বাংলাদেশ-পাকিস্তান থেকে আসা সব অনুপ্রবেশকারীকে বিতাড়িত করা হবে’

58
0
SHARE

বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে ভারতে আসা সকল ধর্মের অবৈধ নাগরিকদের দেশ থেকে বিতাড়িত করা হবে বলে জানিয়েছেন ভারতের মহারাষ্ট্র রাজ্যের রাজনৈতিক দল মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনসি) প্রধান রাজ ঠাকরে।

শনিবার ভারতের পুনেতে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এ কথা জানান তিনি।

তিনি বলেন, এই অনুপ্রবেশকারীরা ভারতে প্রবেশ করে বিভিন্ন জায়গায় বসবাস করছে। তাদের অতিরিক্ত ভার রাজ্যগুলোকে বহন করতে হচ্ছে।

তারা স্থানীয় মানুষদের কর্মসংস্থানে থাবা বসাচ্ছে। এই ধরনের অনুপ্রবেশকারীদের দেশ থেকে উচ্ছেদ করা উচিত।
সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এর বিরোধিতাও করেছেন তিনি।

এই আইন অনুযায়ী ২০১৪ সালের ৩১ ডিসেম্বরের আগে বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানে ধর্মীয় নির্যাতনের শিকার হয়ে ভারতে আসা অ-মুসলিম (হিন্দু, ক্রিস্টান, শিখ, পার্সি, বৌদ্ধ ও জৈন) নাগরিকদের নাগরিকত্ব দেওয়ার বিধান রয়েছে।
এ ব্যাপারে ঠাকরে জানান, “ভারত কোন ধর্মশালা নয়। এমনিতেই গোটা ভারতের জনসংখ্যা ১৩০ কোটির বেশি। দেশের এই বিশাল সংখ্যক মানুষের চাহিদাকে পূরণ করতেই আমরা অপারগ। সেখানে অন্য দেশ থেকে মানুষকে নিয়ে আসার কি কোন যৌক্তিকতা আছে।

তাই বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে এদেশে আসা মানুষদেরকে উচ্ছেদ করা হবেই। কারণ ভারত মানবিকতার ঠিকা নিয়ে বসে বসে নেই। ”
তার অভিমত, “অনুপ্রবেশকারীরা কোন এলাকায় বাস করে, পুলিশ সবকিছুই জানে। কিন্তু তাদের হাত-পা বাঁধা। তারা কোনো পদক্ষেপ নিতে পারে না। ”

তার অভিযোগ, “সংশোধিত নাগরিকত্ব আইন পক্ষপাতমূলক। আর সেই কারণেই বছরের পর বছর ধরে ভারতে বসবাসরত মুসলিমরা ভীত। ”