Home খেলা লেগানেসকে উড়িয়ে দিল বার্সেলোনা

লেগানেসকে উড়িয়ে দিল বার্সেলোনা

203
0
SHARE

কোপা দেল রেতে লেগানেসের বিপক্ষে ৫-০ গোলের জয় পেয়েছে বার্সেলোনা। জোড়া গোল করেছেন লিওনেল মেসি। একটি করে গোল করেছেন গ্রিজমান, ল্যাংলেট ও আর্থুর। এ জয়ে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে বার্সেলোনা।

এরপরও স্ট্রাইকারের জন্য হাপিত্যেশ করতে হচ্ছে বার্সেলোনাকে। আজকের ম্যাচে স্প্যানিশ জায়ান্টরা যা দেখিয়েছে—আপাতত এই চিন্তায় কপালের ভাঁজ খানিকটা হলেও কমবে সেতিয়েনের।
লেগানেস রীতিমতো উড়ে গেছে! বলের দখল বার্সেলোনার ৭৪ শতাংশ। ন্যু ক্যাম্পে লেগানেসের জালে বার্সেলোনা বল জড়িয়েছে পাঁচবার। বিপরীতে শূন্য হাতেই ফিরেছে অতিথিরা। ম্যাচের শুরু থেকে শেষ অবধি আধিপত্য ধরে রেখেই খেলেছে সদ্য সেতিয়েন যুগে প্রবেশ করা বার্সেলোনা।
ক্যাম্প ন্যুতে আসা দর্শকদের কেউ কেউ তখনো নিজের আসনটি হয়তো খুঁজে পাননি। ততক্ষণে অতিথিদের জালে প্রথমবার বল জড়ান গ্রিজমান। এরপর স্বাগতিকদের একের পর এক আক্রমণ সামলাতে ব্যস্ত লেগানেস রক্ষণ শেষ রক্ষা করতে পারেনি। ম্যাচের চতুর্থ মিনিটে ফরাসি স্ট্রাইকার গ্রিজমানের গোলের পর ২৭তম মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় বার্সেলোনা। এবার নায়ক ল্যাংলেট। ল্যাংলেটের গোলে ব্যবধান দ্বিগুণ করে প্রথমার্ধ শেষ করে স্বাগতিকেরা। মেসির হাওয়ায় ভাসানো শটে দুর্দান্ত হেডে বল জালে জড়ান বার্সেলোনার আরেক ফরাসি তারকা ল্যাংলেট।
দ্বিতীয়ার্ধে অতিথিদের পেয়ে বসে কাতালানরা। মেসি করেছেন জোড়া গোল। গ্রিজমানকে তুলে আর্থুরকে নামান সেতিয়েন। বদলি নেমেই অপেক্ষা করেননি আর্থুর। ৭২তম মিনিটে মাঠে নামার পাঁচ মিনিটের মাথায় গোল করেন আর্থুর। এর আগেই অবশ্য গোলের খাতা খোলেন বার্সার আর্জেন্টাইন তারকা মেসি। ম্যাচের ৫৯ মিনিটে দলের তিন নম্বর গোলটি করেন ষষ্ঠবারের মতো ব্যালন ডি অর জয়ী এই তারকা। প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটিও ঠোকেন ফুটবলের এই বিস্ময়! ম্যাচের ৮৯ মিনিটে রাকিটিচের বাড়ানো বল থেকে জোড়া গোলের কোটা পূরণ করেন মেসি।