Home খেলা ঈদের পর অনুশীলনে ফিরতে ইচ্ছুক মাশরাফি

ঈদের পর অনুশীলনে ফিরতে ইচ্ছুক মাশরাফি

19
0
SHARE

সবেমাত্র করোনা ভাইরাস থেকে মুক্ত হয়েছেন। কিন্তু প্রাণঘাতী এই ভাইরাসের রেশ এখনও রয়ে গেছে মাশরাফি বিন মুর্তজার শরীরে। অন্তত মাঠে ফেরার মতো সুস্থ এখনও হতে পারেননি তিনি। সে কারণে এই মুহূর্তে অনুশীলন করা সম্ভব হচ্ছে না অভিজ্ঞ এই ক্রিকেটারের। তবে ঈদুল আজহার পর অনুশীলনে ফিরতে ইচ্ছুক বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক ওয়ানডে অধিনায়ক।
করোনা ভাইরাস থেকে সেরে ওঠা ব্যক্তিদের স্বাভাবিকভাবেই প্রথমদিকে কিছুটা দুর্বলতা থাকে। একই সঙ্গে তাদের পুনরায় আক্রান্ত হওয়ারও শঙ্কা থাকে। সে কারণেই আরও কয়েকদিন বিশ্রামে থাকতে চান মাশরাফি।
তিনি বলেন, ‘আমি এখনও পুরোপুরি সুস্থ হইনি। আশা করি আমি আবারো অনুশীলন শুরু করতে পারবো ঈদের পরে।’
গত ২০ জুন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর বাসাতেই প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণ করেন মাশরাফি। এর ১০ দিন পর আবারো নমুনা পরীক্ষা করলে ফলাফল পজিটিভ আসে তার। পরবর্তীতে ১৪ জুলাই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করে করোনামুক্ত হওয়ার ঘোষণা দেন তিনি। তবে মাশরাফি অনুশীলনে না ফিরলেও করোনা থেকে মুক্ত হওয়া বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু অনুশীলন শুরু করেছেন এরই মধ্যে। গত ২০ জুন করোনাভাইরাসে আক্রান্ত হন অপু। এরপর ১ জুলাই পরীক্ষার ফলাফল নেগেটিভ আসে তাঁর। এবার মাঠেও ফিরেছেন তিনি।
এই ব্যাপারে তিনি বলেন, ‘আমি অনুশীলন শুরু করেছি, তবে কিছু সমস্যা বোধ করছি। যেমন কম সময়ের জন্য শ্বাস ধরে রাখতে পারছি, দুর্বলতাও আছে। নারায়ণগঞ্জে আমি, রনি তালুকদার এবং আরো কয়েকজন ক্রিকেটার যারা প্রথম ডিভিশনে খেলে তারা একজন ট্রেইনারের অধীনে অনুশীলন শুরু করেছি।’