Home খেলা ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর হবে আইপিএল : চেয়ারম্যান ব্রিজেশ

১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর হবে আইপিএল : চেয়ারম্যান ব্রিজেশ

11
0
SHARE

আইপিএলের এবছরের আসর হওয়ার দিন ঠিক হয়ে গেল। এই বছরই ১৯ সেপ্টেম্বর থেকে ৮ নভেম্বর পর্যন্ত হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।
পিটিআই-এর বরাত দিয়ে এনডিটিভি জানিয়েছে, এমনটাই নিশ্চিত করেছেন বিসিসিআই-এই সিনিয়র অফিশিয়াল। ভেন্যু হিসেবে প্রত্যাশিতভাবেই বেছে নেওয়া হয়েছে সংযুক্ত আরব আমিরশাহীকে। টুর্নামেন্ট ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে। ফাইনাল ৮ নভেম্বর। বৃহস্পতিবার এমনটাই নিশ্চিত করেছে বিসিসিআই। আগামী সপ্তাহে আইপিএল-এর গভর্নিং কাউন্সিল সূচি নিয়ে আলোচনায় বসতে চলেছে। তার পরই ফ্র্যাঞ্চাইজিগুলোকে বিস্তারিত পাঠিয়ে দেওয়া হবে। বিসিসিআই-এর এক সিনিয়র অফিশিয়াল বলেন, ‘‘আইপিএল ১৯ সেপ্টেম্বর (শনিবার) থেকে শুরু হতে পারে এবং ফাইনাল হবে ৮ ‌নভেম্বর (রবিবার)। ৫১ দিনের এই উইন্ডোই সবার জন্য সুবিধের।”
অক্টোবর-নভেম্বরে এই বছর হওয়ার কথা ছিল টি২০ বিশ্বকাপ। বিসিসিআই প্রথম থেকেই এই সময়টিইকেই আইপিএল-এর পরবর্তী সময় হিসেবে চেয়েছিল। কিন্তু আইসিসি বিশ্বকাপ স্থগিত করার আগে একটু সময় নিচ্ছি‌ল পুরো বিষয়টি খতিয়ে দেখার জন্য। গত সপ্তাহেই আইসিসি জানিয়ে দিয়েছে, এই বছর টি২০ বিশ্বকাপ হচ্ছে না। আর তার পরই সেই সময়টিকে কাজে লাগাতে মাঠে নেমে পড়ে বিসিসিআই।
কোভিড-১৯ অতিমারির কারণে নির্দিষ্ট সময়ে আইপিএল করা সম্ভব হয়নি। এখনও দেশে ক্রিকেট শুরু করতে পারেনি বিসিসিআই। ভারতের যা অবস্থা তাতে কবে তা শুরু করা যাবে সেটাও অনিশ্চিত। যে কারণে সংযুক্ত আরব আমিরশাহীতে নিয়ে যাওয়া হচ্ছে এই টুর্নামেন্ট।
প্রথমে মনে করা হচ্ছিল ২৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে আইপিএল। তবে ভারতের অস্ট্রেলিয়া সফরকে মাথায় রেখে তা এক সপ্তাহ এগিয়ে আনা হয়।
এখনই সময় ঘোষণা হয়ে যাওয়ায় সব দল এক মাস করে সময় পাবে শিবির করার। ফ্র্যাঞ্চাইজিগুলোকে ২০ অগস্টের মধ্যে ভেন্যুতে পৌঁছতে হবে। যার ফলে ঠিক চার সপ্তাহ সময় পাবে সব দলগুলি।