Home জেলা সংবাদ পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক

পাটুরিয়ায় পারের অপেক্ষায় ৫ শতাধিক ট্রাক

11
0
SHARE

শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথে সীমিতিভাবে ফেরি চলাচল করায় পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে যানবাহনের বাড়তি চাপ রয়েছে। এ কারণে পণ্যবাহী যানবাহনগুলোকে দীর্ঘ সময় ধরে অপেক্ষা করতে হচ্ছে।

আজ শুক্রবার দুপুর ১২টায় পাটুরিয়া ফেরিঘাট এলাকায় নদী পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে পাঁচ শতাধিক সাধারণ পণ্যবাহী ট্রাককে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বাণিজ্য) মো.জিল্লুর রহমান বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে নাব্য সংকট নেই। কিন্তু দীর্ঘদিন শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌরুটে সীমিতভাবে ফেরি চলাচল করায় পণ্যবাহী যানবাহনের চাপ বাড়ছে পাটুরিয়া ঘাটে। তবে যাত্রীবাহী ও ছোট গাড়ির তেমন চাপ নেই।

ঘাটে আসামাত্রই এসব গাড়ি ফেরিতে উঠতে পারছে। যাত্রীবাহী ও জরুরি কাজে ব্যবহৃত যানবাহনগুলোকে অগ্রাধিকারের ভিত্তিতে পার করার কারণে পণ্যবাহী যানবাহনের দীর্ঘ লাইন ও যানবাহনের সংখ্যা বাড়ছে। বেলা ১২টার দিকে পাটুরিয়া ঘাট এলাকায় পাঁচ শতাধিক পণ্যবাহী গাড়ি ফেরি পারের অপেক্ষায় থাকতে দেখা গেছে। বর্তমানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৯টি ফেরির মধ্যে ১৮টি ফেরি দিয়ে যানবাহন পার করা হচ্ছে। আর একটা ফেরি ভাসমান কারখানায় মেরামত করা হচ্ছে। তবে সব স্বাভাবিক থাকলেও পণ্যবাহী ট্রাকের চাপ কমে যাবে।