Home খেলা আবারো বার্সেলোনার ওপর ক্ষীপ্ত মেসি

আবারো বার্সেলোনার ওপর ক্ষীপ্ত মেসি

9
0
SHARE

গত মাসের শেষ দিকে মেসির বার্সেলোনা ছাড়া নিয়ে কত ঘটনাই না ঘটলো। রাগ, ক্ষোভ, অভিমান থেকে ছাড়তে চেয়েছিলেন দীর্ঘদিনের ক্লাব। আপাতত সব ঝামেলা শেষ। আরো এক বছর বার্সেলোনাতেই থাকবেন তিনি। তবে এরই মধ্যে নতুন কারণে বোর্ডের ওপর ক্ষেপেছেন আর্জেন্টাইন তারকা।

অবশ্য এবার নিজের কোনো কারণে নয়, সতীর্থ ও কাছের বন্ধু লুইস সুয়ারেজের ক্লাব ছাড়াকে কেন্দ্র করে ক্ষোচ ঝেড়েছেন মেসি। ছয় মৌসুম কাটিয়ে বার্সেলোনা ছেড়ে এবার অ্যাটলেটিকো মাদ্রিদে নাম লিখিয়েছেন সুয়ারেজ। অবশ্য বলা যায় নাম লেখাতে বাধ্য হয়েছেন এ উরুগুইয়ান সুপারস্টার। যা মোটেও পছন্দ হয়নি বার্সা অধিনায়কের।

মেসির মতে, ক্লাব থেকে সুয়ারেজকে ছুঁড়ে ফেলে দেয়া হয়েছে। ক্লাবের ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে তার আরো সম্মান প্রাপ্য ছিল বলে মনে করেন বার্সা অধিনায়ক।

সুয়ারেজের বিদায়ের ক্ষণে আবেগী এক বার্তায় এসব কথা লিখেছেন মেসি। সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে সময়ের সেরা এই ফুটবলার লেখেন, আমি এরই মধ্যে সুয়ারেজকে ছাড়া সময় কেমন হবে তা কল্পনা করতে শুরু করে দিয়েছিলাম। কিন্তু আজ যখন আমি ড্রেসিংরুমে গেলাম, সত্যিই এটা আমার কাছে অবিশ্বাস্য ঠেকেছে। মাঠ ও মাঠের বাইরে তোমার সঙ্গে না থাকা আমার জন্য অনেক বেশি কঠিন হতে চলেছে।’

আর্জেন্টাইন তারকা আরো লেখেন, আমরা সবাই তোমাকে অনেক মিস করব। আমরা একসঙ্গে অনেক বছর খেলেছি। অনেক লাঞ্চ ও ডিনারের সঙ্গী ছিলাম আমরা। দুজনের একসঙ্গে কাটানো অনেক মুহূর্ত রয়েছে যা কোনোদিনও ভুলব না। তোমাকে অন্য কোনো জার্সিতে দেখার অনুভূতি হয়তো বেশ অদ্ভুত হবে। এর চেয়েও কঠিন হবে মাঠে তোমার বিপক্ষে খেলা। সুয়ারেজ, এখানে যা অর্জন করেছ তাতে একটা বিদায়ী সংবর্ধনা তোমার প্রাপ্য।

ক্লাবের প্রতি ক্ষোভ প্রকাশ করে মেসি লেখেন, তুমি ক্লাবের ইতিহাসের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড়। দলের পাশাপাশি ব্যক্তিগত ক্যারিয়ারে অনেক কিছু জিতেছ তুমি। তারা তোমার সঙ্গে করল, এভাবে ছুঁড়ে ফেলে দেয়া তোমার প্রাপ্য ছিল না। তবে সত্যি কথা বলতে, বর্তমানে ক্লাবের কোনোকিছুতেই আমি আর অবাক হই না।

বার্সেলোনার জার্সি গায়ে ২৮৩ ম্যাচে ১৯৮ গোল করেছেন সুয়ারেজ। এটি ক্লাব ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোলের রেকর্ড। ছয় মৌসুমে বার্সার হয়ে ১৩টি শিরোপা জিতেছেন তিনি।