Home জাতীয় দায় অনুযায়ী ইউপি সদস্য সোহাগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: এজিআরডি মন্ত্রী

দায় অনুযায়ী ইউপি সদস্য সোহাগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: এজিআরডি মন্ত্রী

123
0
SHARE

জনপ্রতিনিধি হিসেবে জনগণের সমস্যা এড়িয়ে যাবার সুযোগ নেই, ধর্ষণের ঘটনায় ইউপি সদস্যের দায় পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম।

মামলা করার মতো আর্থিক সামর্থ্য নেই। সঙ্গে লোকলজ্জার ভয় তো আছেই। তাই ইউপি সদস্যের কাছে যৌন নির্যাতন ও লাঞ্ছনার ন্যায্য বিচার চেয়েছিলেন নোয়াখালীতে নির্যাতনের শিকার নারী। কিন্তু ওই জনপ্রতিনিধি তাতে কান দেননি। দেশজুড়ে আন্দোলন আর তোলপাড় সৃষ্টি করা ঘটনায় স্থানীয় সরকার মন্ত্রী বলছেন, দোষ পেলে ইউপি সদস্য সোহাগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

যৌন সন্ত্রাসের পাশাপাশি শারীরিক নির্যাতন সেদিন এতটাই বর্বরোচিত ছিলো যে, নিজে হেঁটে গিয়ে স্থানীয় জনপ্রতিনিধির কাছে নালিশ করতে যাবার মতো অবস্থা ছিল না। নালিশ জানানো সম্ভব হয় ৩ দিন পর। নির্যাতনের শিকার নারীর অভিযোগ আমলে নেননি ইউপি সদস্য সোহাগ। অথচ, জনগনের সমস্যা সমাধানে অঙ্গীকারবদ্ধ জনপ্রতিনিধিরা।

মামলার তালিকায় না থাকলেও সোহাগকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা বাহিনী। এই ঘটনা ও আগের সব ঘটনায় প্রশ্ন উঠেছে জনপ্রতিনিধিদের ভূমিকা নিয়ে। স্থানীয় সরকার মন্ত্রী বলেছেন, কোনও জনপ্রতিনিধি তার দায়িত্বে অবহেলা করলে তার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। জনপ্রতিনিধি হিসেবে জনগণের সমস্যা সমাধানের দায়িত্ব এড়ানোর সুযোগ কোনভাবেই নেই বলেও মন্তব্য করেন মন্ত্রী তাজুল ইসলাম।