Home জাতীয় ঢাবি ছাত্রীকে ধর্ষণ মামলা: ছাত্র অধিকার পরিষদের সোহাগ তিনদিনের রিমান্ডে

ঢাবি ছাত্রীকে ধর্ষণ মামলা: ছাত্র অধিকার পরিষদের সোহাগ তিনদিনের রিমান্ডে

104
0
SHARE

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণ ও ধর্ষণের সহযোগীতার অভিযোগে দায়ের করা মামলায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগকে তিনদিনের রিমান্ডে নেয়ার আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকেলে, ঢাকা মহানগর হাকিম কনক বড়ুয়া শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন। রাজধানীর কোতোয়ালি থানার ধর্ষণ মামলায় আসামি নাজমুলকে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ডে নেয়ার আবেদন জানায় পুলিশ।

এসময় আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অন্যদিকে, জামিনের বিরোধীতা করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে রিমান্ডের পক্ষে যুক্তি উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী। উভয় পক্ষের শুনানি শেষে নাজমুলের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

এর আগে, গত ২১ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের এ শিক্ষার্থী কোতয়ালি থানায় সাবেক ডাকসুর ভিপি নুরকে সহযোগী আসামি করে ছয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ মামলার প্রধান আসামি বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন। মামলার বাদি ঢাবি শিক্ষার্থী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে থাকেন। নুর ও মামুন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন: বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ, বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক মো. সাইফুল ইসলাম, ছাত্র অধিকার পরিষদের সহ-সভাপতি মো. নাজমুল হুদা এবং ঢাবি শিক্ষার্থী আবদুল্লাহ হিল বাকি। এ মামলায় সাইফুল ইসলাম ও নাজমুল হুদ কারাগারে রয়েছেন।