Home রাজনীতি চ্যাম্পিয়নদের মুখে দুর্নীতি নিয়ে মন্তব্য হাস্যকর: তথ্যমন্ত্রী

চ্যাম্পিয়নদের মুখে দুর্নীতি নিয়ে মন্তব্য হাস্যকর: তথ্যমন্ত্রী

99
0
SHARE

‘দুর্নীতিতে চ্যাম্পিয়নদের মুখে দুর্নীতি নিয়ে মন্তব্য হাস্যকর’, বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

শনিবার (৩০ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর শাহবাগে কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে ১৪তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব উদ্বোধন শেষে সাংবাদিকদের তথ্যমন্ত্রী এ কথা বলেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সংস্কৃতি প্রতিমন্ত্রী এস এম খালিদ উপস্থিত ছিলেন।

সম্প্রতি কুয়েতের একটি আদালতে মানব ও অর্থ পাচারের মামলায় লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য শহিদ ইসলাম পাপুলের সাজা হওয়ার পর বিএনপি নেতা রুহুল কবির রিজভীর মন্তব্য ‘পাপলুর সাজায় আওয়ামী লীগের দুর্নীতি আজ বিশ্বস্বীকৃত।’ এমন মন্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে ড. হাছান বলেন, ‘বিএনপির দুর্নীতির কারণে তাদের আমলে দেশ পরপর পাঁচবার বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছিল। যাদের আমলে দেশ পরপর চারবার একক ও একবার যুগ্মভাবে দুর্নীতিতে বিশ্ব চ্যাম্পিয়ন হয়, তাদের মুখে দুর্নীতি নিয়ে মন্তব্য হাস্যকর।’

তিনি বলেন, ‘আর পাপলু একজন স্বতন্ত্র সংসদ সদস্য। তার দুর্নীতির দায় কোনোভাবেই আওয়ামী লীগের ওপর বর্তায় না।’

তথ্যমন্ত্রী বলেন, ‘কুয়েতের আদালতে তার সাজা হয়েছে, বাংলাদেশেও দুদক এ বিষয়ে তদন্ত ও জিজ্ঞাসাবাদ করছে।’

এর আগে প্রধান অতিথির বক্তৃতায় শিশু চলচ্চিত্র উৎসব উদ্যোগের ভূয়সী প্রশংসা করে তথ্যমন্ত্রী বলেন, ‘এ ধরণের উৎসব শিশু-কিশোরদের মেধা, মনন ও দেশপ্রেমবোধে উৎসাহিত করে দেশীয় সংস্কৃতি ও ঐতিহ্যের প্রতি মমতা জাগ্রত করতে অত্যন্ত সহায়ক।’

চলচ্চিত্র শিল্পের উন্নয়নে হাজার কোটি টাকার তহবিল ঘোষণা সম্পর্কে এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, নতুন সিনেমা হল নির্মাণ, পুরনো হল সংস্কার ও বন্ধ হয়ে যাওয়া সিনেমা হল চালু করার জন্য ব্যাংকের মাধ্যমে এই তহবিল থেকে সহজ ঋণ দেওয়া হবে।

রোববার (৩১ জানুয়ারি) থেকে ৫ ফেব্রুয়ারি পর্যন্ত ৮১ টি দেশের প্রায় দেড় হাজার চলচ্চিত্র নিয়ে সপ্তাহব্যাপী এ আয়োজনে গণগ্রন্থাগার, জাতীয় জাদুঘর ও শিল্পকলা একাডেমিতে চলচ্চিত্র প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকছে।