Home খেলা আইপিএল নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

আইপিএল নিলামে সর্বোচ্চ ভিত্তিমূল্যে সাকিব

124
0
SHARE

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের আসরের নিলাম অনুষ্ঠিত হবে আগামী ১৮ ফেব্রুয়ারি। এই নিলামের সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় আছেন সাকিব আল হাসান।

সর্বোচ্চ এই ক্যাটাগরির ক্রিকেটারদের ভিত্তিমূল্য ধরা হয়েছে ২ কোটি রুপি। এই টাইগার অলরাউন্ডার ছাড়াও এই ক্যাটাগরিতে আছেন আরও ১০ জন ক্রিকেটার।

এই ক্যাটাগরিতে থাকা অন্য ক্রিকেটাররা হলেন, হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, কেদার যাদব, স্টিভেন স্মিথ, মঈন আলী, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড এবং কলিন ইনগ্রাম।

আইপিএলের এবারের আসরের নিলামের জন্য ১ হাজার ৯৭ জন ক্রিকেটার নিজেদের নাম নিবন্ধিত করেছেন। এর মধ্যে ৮১৪ জন ভারতীয় এবং ২৮৩ জন বিদেশি ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে থেকে ৫ জন নিজেদের নাম জমা দিয়েছেন। যদিও সাকিব ছাড়া কোন চার ক্রিকেটার নাম জমা দিয়েছেন তা প্রকাশ করেনি তারা।

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) এক সংবাদবিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানিয়েছে, আইপিএল কতৃপক্ষ। তাদের দেয়া তথ্য মতে ২০৭ জন অভিষিক্ত এবং ৮৬৩ জন অনভিষিক্ত ক্রিকেটার নিজেদের নাম নিবন্ধিত করেছেন।

অনভিসিক্ত ক্রিকেটারদের মধ্যে ৭৪৩ জনই ভারতীয়। এ ছাড়া ৬৮ জন বিদেশি অনভিষিক্ত ক্রিকেটার নিজেদের নাম জমা দিয়েছেন আইপিএলের নিলামের জন্য।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে থেকে সর্বোচ্চ ৫৬ জন নাম নিবন্ধন করেছেন ওয়েস্ট ইন্ডিজের। এ ছাড়া ৪২ জন অস্ট্রেলিয়ার ক্রিকেটার নিজেদের নাম জমা দিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার ৩৮ জন, শ্রীলঙ্কার ৩১, আফগানিস্তানের ৩০ জন, নিউজিল্যান্ডের ২৯ জন, ইংল্যান্ডের ২১ জন, সংযুক্ত আরব আমিরাতের ৯ জন, নেপালের ৮ ও স্কটল্যান্ডের ৭ জন ক্রিকেটার থাকবেন এবারের নিলামে।

সেই সঙ্গে আয়ারল্যান্ড, যুক্তরাষ্ট্র, জিম্বাবুয়ের ২জন করে ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন আইপিএলের নিলামের জন্য। এ ছাড়াও নেদারল্যান্ডসের আছেন ১জন ক্রিকেটার।