Home জেলা সংবাদ ফেনীতে কারখানায় অগ্নিকাণ্ডে ৩৫ কোটি টাকার ক্ষয়

ফেনীতে কারখানায় অগ্নিকাণ্ডে ৩৫ কোটি টাকার ক্ষয়

14
0
SHARE

ফেনীতে স্টারলাইন ফুড প্রোডাক্টস লিমিটেড কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডের তিন তলা ভবন হেলে পড়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট গিয়ে প্রায় ৫ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে উৎপাদিত পণ্যসহ ৩০-৩৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছে প্রতিষ্ঠানটির মালিকপক্ষ।

বুধবার (২৪ ফেব্রুয়ারি) রাত ১২টার দিকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। তবে এ ঘটনায় কোনো শ্রমিক হতাহতের খবর পাওয়া যায়নি।

ফেনী ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক পুর্ণচন্দ্র মুদসুদ্দী বলেন, রাত ১২টা ৮ মিনিটে ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের কাশিমপুর এলাকায় স্টারলাইন ফুড কারখানায় আগুন লাগার খবর পাই। তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে আগুনের ভয়াবহতা দেখে ফেনীর সোনাগাজী, ছাগলনাইয়া, ফুলগাজী ফায়ার ইউনিটকে খবর দেই। একপর্যায়ে নোয়াখালী, কোম্পানীগঞ্জ, চৌমুহনী ও চৌদ্দগ্রাম ফায়ার ইউনিটসহ আটটি ইউনিটের ৯টি দল প্রায় ৫ ঘণ্টা চেষ্টার পর ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফেনী ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা জাকির হোসেন বলেন, ভোর ৫টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। তবে আরও দুটি ইউনিট আগুন পুরোপুরি নিষ্ক্রিয় করার জন্য কাজ করে সকাল ৮টা পর্যন্ত। আগুনে কারখানার একটি তিন তলা ভবন হেলে পড়েছে।

ভবনটির দোতালা পর্যন্ত কংক্রিটের আর তার ওপরের তলা স্টিল নির্মিত বলে তিনি জানান।

এদিকে স্টারলাইন গ্রুপের নির্বাহী পরিচালক মো. জাফর উদ্দিন জানান, প্রতিদিনের মতো রাতের শিফটে শ্রমিকরা কাজ করছিলেন। রাত ১২টার দিকে হঠাৎ কটন বিভাগে আগুন দেখতে পেয়ে শ্রমিকরা কারখানা থেকে বের হয়ে পড়ে।

তিনি জানান, বাজারে দেয়ার উপযোগী অন্তত কয়েক কোটি টাকার মালামাল কারখানায় সবসময় প্রস্তুত থাকে। এ ছাড়া কারখানায় পণ্য তৈরির কাঁচামাল, যন্ত্রপাতিসহ অন্তত ৩০-৩৫ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা যাচ্ছে।