Home খেলা ড্র করেও শেষ ষোলোতে ম্যানইউ

ড্র করেও শেষ ষোলোতে ম্যানইউ

78
0
SHARE

রিয়াল সোসিয়েদাদ গোলশূন্য ড্রয়ে ম্যানচেস্টার ইউনাইটেডকে রুখে দিলো বৃহস্পতিবার। কিন্তু তা ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবের শেষ ষোলোয় ওঠা আটকাতে পারেনি। ৪-০ গোলে প্রথম লেগ জিতে পরের ধাপে এক পা দিয়েই রেখেছিল ইউনাইটেড। বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে দ্বিতীয় লেগে গোলপোস্ট অক্ষত রেখে বাকি আনুষ্ঠানিকতা সারল তারা।

বড় ব্যবধানে প্রথম লেগ জিতলেও ম্যানইউ কোচ উলা গুনার সুলশার যে আত্মতৃপ্তিতে ভুগছিলেন না, তা কিছুটা প্রমাণিত হয় শক্তিশালী দল নামানোয়। ব্রুনো ফার্নান্দেস ও অ্যান্থনি মার্শাল ছিলেন শুরু থেকে। তবে সোসিয়েদাদ তৈরি করে প্রথম সুযোগ। ড্যানিয়েল জেমসের চ্যালেঞ্জে ১৩তম মিনিটে পেনাল্টি পায় অতিথিরা। ভাগ্য সহায় হয়নি তাদের, অধিনায়ক মাইকেল ওয়ারজাবালের উঁচু শট গোলবারের পাশ দিয়ে যায়।

ইউনাইটেড লিড বাড়িয়ে নিতে মরিয়া ছিল। ফার্নান্দেস ২৪ মিনিটে ক্রসবারে আঘাত করেন। ৩৬ মিনিটে তার তুলে দেওয়া বলে জেমসের হেড সেভ করেন রেমিরো। বিরতিতে দুই দলই তিনটি বদল আনে। দ্বিতীয়ার্ধের শুরুতে মার্কাস র‌্যাশফোর্ডের ফ্রি কিক অল্পের জন্য ঠিকানা খুঁজে পায়নি। অতিথিদের হয়ে মোদিবো সাগনানের হেড লাগে গোলবারে।

ম্যানইউর বদলি নামা অ্যাক্সেল টুয়ানজেবের হেড ৬৩ মিনিটে জালে জড়ালেও ভিএআরে বাতিল হয়। গোলটি বিল্ড আপের সময় ভিক্তর লিন্ডলফ ফাউল করেছিলেন জন বাতিস্তাকে। ম্যাচের শেষ সময়ে নামেন শোলা শোরেটায়ার। ইউরোপিয়ান মঞ্চে ইউনাইটেডের সর্বকনিষ্ঠ খেলোয়াড়ের মর্যাদা পান ১৭ বছর ২৩ দিন বয়সী এই ফরোয়ার্ড।