Home খেলা প্রথম দিনে ব্যাটে-বলে এইচপি দলের দাপট

প্রথম দিনে ব্যাটে-বলে এইচপি দলের দাপট

11
0
SHARE

তানভির ইসলাম ও সাইফ হাসানের স্পিন ভেলকি, সঙ্গে পেসারদের গোছানো বোলিংয়ে প্রথম ইনিংসে মাত্র ১৫১ রানে গুটিয়ে গেছে আয়ারল্যান্ড উলভস। এরপর প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেটে ৮১ রান নিয়ে দিন শেষ করেছে বাংলাদেশ হাই পারফরম্যান্স দল। ২২ রানে অপরাজিত অধিনায়ক সাইফ আর ১৮ রান করে অপরাজিত আছেন তিনে নামা মাহমুদুল হাসান জয়।

আয়ারল্যান্ড উলভসের ১৫১ রানের জবাব দিতে নেমে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। শুরু থেকেই আক্রমণাত্বক ব্যাটিং করেন তানজিদ হাসান তামিম। সাইফ ধীরগতির ব্যাটিং করলেও ওয়ানডে মেজাজে রান তুলতে থাকেন তানজিদ। উদ্বোধনী জুটিতে ৫০ রান তুলে এই দুই ব্যাটসম্যান।

৩৯ বলে ৪১ রান করে তানজিদ সাজঘরে ফিরলে ভাঙে তাঁদের এই জুটি। ৮টি চারের সাহায্যে ইনিংসটি সাজিয়েছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান। তানজিদের বিদায়ে পর হাত খুলে খেলতে থাকেন সাইফ। দিনের শেষ বিকেলে জয়কে নিয়ে ৩১ রানে জুটি করেন সাইফ। আর কোনো উইকেট না যাওয়ায় দ্বিতীয় দিন সকালে এই দুজনই এইচপি দলের হয়ে ব্যাটিং শুরু করবেন।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করলেও জুটি দীর্ঘস্থায়ী করতে পারেননি আয়ারল্যান্ড উলভসের দুই ওপেনার ম্যাককলাম ও লওলর। এরপর দীর্ঘস্থায়ী হতে পারেননি স্টিফেন দোহানি। ম্যাককলাম ও দোহানিকে ফেরান স্পিনার তানভির ইসলাম।

এদিন থিতু হতে পারেনি অধিনায়ক হ্যারি টেক্টর। তানভিরের বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন টেক্টর। ৬২ রানে ৪ উইকেট হারানো উলভসের হয়ে প্রতিরোধ গড়েন কার্টিস ক্যাম্ফার ও টাকার। দুই জনের ৪৯ রানের জুটিতে একশো পেরোয় আইরিশরা।

২০ বলে সাজঘরে ফেরেন ডানহাতি এই ব্যাটসম্যান। ক্যাম্ফার ৩৯ রান করে ফিরে গেলে আর কেউ সেভাবে দাঁড়াতে পারেনি। শেষ পর্যন্ত আইরিশরা থামে ১৫১ রানে। বাংলাদেশের হয়ে ৪টি উইকেট নিয়েছেন তানভির, ৩ উইকেট নিয়েছেন সাইফ, এবাদত ২টি আর একটি উইকেট নিয়েছেন খালেদ আহমেদ।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ এইচপি: ৮১/১ (ওভার ২৩) (তানজিদ ৪১, সাইফ ২২*, জয় ১৮*, টেক্টর ১/২৪)

আয়ারল্যান্ড উলভস: ১৫১/১০ (ওভার ৬৭) (ক্যাম্ফার ৩৯, টাকার ২০, ম্যাককলাম ১৯, তানভির ৪/৫৩, সাইফ ৩/১৭)