Home আন্তর্জাতিক দিলীপের হাত ধরে বিজেপিতে মিঠুন!

দিলীপের হাত ধরে বিজেপিতে মিঠুন!

73
0
SHARE

জল্পনা ছিলই। বাস্তবে তা ঘটে গেল। নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশেই বিজেপিতে যোগ দিলেন ‘মহাগুরু’ মিঠুন চক্রবর্তী। তবে, মোদির আসার আগেই বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত থেকে বিজেপির পতাকা তুলে নিলেন মিঠুন। ফলে বিজেপির মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কি মিঠুনই, এই জল্পনা আবারও জলহাওয়া পেল।

নরেন্দ্র মোদির ব্রিগেড সমাবেশের অন্যতম ‘শো স্টপার’ হওয়ার কথা ছিল মিঠুনের। কিন্তু তিনি সরাসরি বিজেপিতে যোগ দেবেন কিনা, তা নিয়ে অনেকেই সন্দিহান ছিলেন। কিন্তু বাস্তবেই তিনি চলে গেলেন পদ্ম-আশ্রয়ে। এর আগে আরএসএস প্রধান মোহন ভাগবতের সঙ্গে সরস্বতী পুজোর দিন দেখা করার পর থেকে যে জল্পনার শুরু হয়েছিল তা আজ ব্রিগেডের মাঠে যেন সেই বৃত্ত সম্পূর্ণ হল। ব্রিগেডে আসার জন্য শনিবারই কলকাতায় পা রেখেছিলেন মিঠুন। আর প্রধানমন্ত্রী আসার অনেক আগেই ব্রিগেডের মাঠে পৌঁছে যান তিনি। ব্রিগেডে যাওয়ার আগেই মিঠুন বলেছিলেন, ‘কুছ ভি হো সাকতা হ্যায়।’ বাস্তবে তা হয়েও গেল। ধুতি-পাঞ্জাবি আর শাল, একেবারে বাঙালি পোশাকে ব্রিগেডে হাজির হন মিঠুন।

রবিবার সকাল সাড়ে এগারোটা নাগাদ ব্রিগেডের উদ্দেশে রওনা দিয়েছিলেন মিঠুন। বউবাজারের কাছে তাঁর গাড়ি আটকে উচ্ছ্বাসও দেখান বিজেপি কর্মী-সমর্থকরা। সেলফি তোলার আবদার আসতে থাকে। তবে পরিস্থিতি দেখে রাজনৈতিক মহলের একাংশের জল্পনা, তাহলে কি মিঠুনকেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করবে বিজেপি? যদিও সেই জল্পনা নিয়ে এখনও মুখ খোলেননি মিঠুন স্বয়ং।

ব্রিগেডের মাঠে নরেন্দ্র মোদির হাত থেকেই বিজেপির হাতে তুলে নিতে পারেন মিঠুন, সেই জল্পনাও জারি ছিল। কিন্তু প্রধানমন্ত্রী আসার আগেই বিজেপির ছায়াতলে বাঙালির প্রিয় ‘ডিস্কো ডান্সার’।