Home জাতীয় করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ৩৯০৮

করোনায় আরও ৩৫ জনের মৃত্যু, শনাক্ত ৩৯০৮

107
0
SHARE

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩৯ জনের মৃত্যু হয়েছে, যা চলতি বছরে একদিনে সর্বোচ্চ মৃত্যু। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮ হাজার ৯০৪ জনে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩ হাজার ৯০৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ লাখ ৯৫ হাজার ৯১৪ জনে।

রোববার (২৮ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন দুই হাজার ১৯ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন পাঁচ লাখ ৩৫ হাজার ৯৪১ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ২২৪টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১২০টি, জিন-এক্সপার্ট ৩১টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৭৩টি। এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২২ হাজার ৪২৫টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ২২ হাজার ১৩৬টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৪৫ লাখ ৮৮ হাজার ৮৩০টি।

এতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৭ দশমিক ৬৫ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৮ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৯ দশমিক ৯৭ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

বিজ্ঞপ্তিতে নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৩৫ জনের মধ্যে ২১ জন পুরুষ, ১৪ জন নারী।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ২৯৫ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৮৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন এক লাখ তিন হাজার ৭৫৭ জন। আইসোলেশন থেকে ছাড়পত্র নিয়েছেন ৯২ হাজার ৮৩২ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১০ হাজার ৯২৫ জন।