Home জাতীয় চট্টগ্রামে নতুন ৫১৮ জনের করোনা শনাক্ত

চট্টগ্রামে নতুন ৫১৮ জনের করোনা শনাক্ত

138
0
SHARE

বাংলাদেশে কোভিড-১৯ ভ্যাকসিনে সাধারণ মানুষের আগ্রহ বাড়লেও তাতে যেন কোন ধরনের ভয় পাচ্ছে না মহামারী করোনা। দিন দিন যেন তার বিষের মাত্রা আরো বাড়িয়ে দিচ্ছে। বাড়ছে মৃত্যুও।

এরই মধ্যে গত বৃহস্পতিবার করোনা আক্রান্ত রোগী শনাক্তের রেকর্ড সৃষ্টি করেছে চট্টগ্রামও। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫১৮ জনের দেহে। এদিন প্রাণঘাতি মহামারি করোনার বিষে আক্রান্ত হয়ে ৪৫ বছর বয়সেই মৃত্যুবরণ করেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা কামরুল আলম।

আজ শুক্রবার (২ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, গতকাল বৃহস্পতিবার ২৪ ঘন্টায় কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের ছয়টি ল্যাবে মোট ২ হাজার ৫শ ৩৫ জনের নমুনা পরীক্ষা হয়।

এতে চট্টগ্রামে নতুন করে ৫১৮ জনের দেহে মহামারী এ ভারাসের অস্তিত্ব মেলে। যা এখন পর্যন্ত চট্টগ্রামে একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এদিন নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৪৩৬ জন এবং উপজেলায় ৮২ জন। শনাক্তের হার ২০ দশমিক ৪৩ শতাংশ।

রেকর্ড শনাক্তের দিনে আক্রান্ত সংখ্যা যোগ দিয়ে চট্টগ্রামে এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪০ হাজার ৮০১ জনে। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন মোট ৩৮৯ জন। এর মধ্যে ২৮৫ জন নগরীর ও ১০৪ জন বিভিন্ন উপজেলার।