Home খেলা প্রোটিয়াদের ৩৪২ রানের টার্গেটে এলোমেলো পাকিস্তান

প্রোটিয়াদের ৩৪২ রানের টার্গেটে এলোমেলো পাকিস্তান

4
0
SHARE

আজ প্রোটিয়াদের ইনিংসে একটিও সেঞ্চুরি নেই। মোট চারটি হাফ সেঞ্চুরি। তাতেই ৩৪১ রানের বিশাল স্কোর গড়ে তুলেছে প্রোটিয়ারা।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। আমন্ত্রি হয়ে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখি স্বাগতিকদের দুই ওপেনার। ৯.৩ ওভারে ৫৫ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন ওপেনাররা। ৩৪ বলে ৩৯ রান করে বিদায় নেন এইডেন মারক্রাম।

তবে কুইন্টন ডি কক আর অধিনায়ক টেম্বা বাভুমা মিলে গড়ে তোলেন ১১৪ রানের বিশাল জুটি। ৮৬ বলে ৮০ রান করে আউট হন কুইন্টন ডি কক। ১০ বাউন্ডারির সঙ্গে একটি ছক্কার মার মারেন তিনি।

টেম্বা বাভুমা খেলেন ৯২ রানের ইনিংস। ১০২ বলে তিনি ইনিংসটি সাজান ৯টি বাউন্ডারিতে। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান রাশি ফন ডার ডুসেন খেলেন ৬০ রানের ইনিংস। তাও মাত্র ৩৭ বলে। ৬টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ৪টি।

ডেভিড মিলারও ব্যাট হাতে ছিলেন বিধ্বংসী। ২৭ বলে তিনি খেলেন অপরাজিত ৫০ রানের ইনিংস। ৩টি করে চার এবং ছক্কার মার মারেন তিনি। হেনরিক্স ক্লাসেন করেন ১১ রান। শেষ পর্যন্ত ৬ উইকেট হারিয়ে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ দাঁড়ায় ৩৪১ রান।

পাকিস্তানের হয়ে হারিস রউফ নেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি, মোহাম্মদ হাসনাইন এবং ফাহিম আশরাফ।

জবাব দিতে নেমে অবশ্য আজ পাকিস্তানি ব্যাটসম্যানরা চরমভাবে ব্যর্থ। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৩১.৪ ওভারে ৬ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করেছে ১৬৫ রান। ওপেনার ফাখর জামানই ধরে রেখেছেন সফরকারীদের। ৭৫ রান নিয়ে ব্যাট করছেন তিনি। ৩১ রান করেছেন বাবর আজম। ১৬ রানে ব্যাট করছেন আসিফ আলি।