Home খেলা বায়ার্নের বিপক্ষে হেরেও সেমিফাইনালে পিএসজি

বায়ার্নের বিপক্ষে হেরেও সেমিফাইনালে পিএসজি

8
0
SHARE

ঘুরে দাঁড়ানো কঠিন হলেও অসম্ভব ছিল না। প্রতিপক্ষের সুযোগ নষ্টের মিছিলে টিকে থাকার সম্ভাবনাও জাগিয়েছিল বায়ার্ন মিউনিখ। তবে হলো না শেষ পর্যন্ত। ঘরের মাঠে হেরেও চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে পা রাখল পিএসজি।

প্যারিসে মঙ্গলবার রাতে কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ১-০ গোলে হেরেছে ফরাসি চ্যাম্পিয়নরা। প্রথম পর্বে তারা ৩-২ গোলে জেতায় দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৩-৩। গত আসরের ফাইনালের দুই দলের লড়াইয়ে অ্যাওয়ে গোলের সুবাদে শেষ চারে উঠেছে পিএসজি।

ঘরের মাঠে ম্যাচটিতে অবশ্য আধিপত্য দেখিয়েছে স্বাগতিক পিএসজিই। একের পর এক আক্রমণে বায়ার্নের রক্ষণ ও গোলরক্ষক ম্যানুয়েল নয়্যারকে ব্যতিব্যস্ত করে তুলেন নেইমার-এমবাপেরা।। কিন্তু তাদের দুর্বল ফিনিশিংয়ের কারণে মেলেনি গোলের দেখা। নেইমার একাই অন্তত চারটি বড় সুযোগ হাতছাড়া করেন।

কম যায়নি বায়ার্নও। অন্তত দুই গোলের ব্যবধানে জিততে হবে- এ সমীকরণ মাথায় রেখে তারাও কঠিন পরীক্ষা নিয়েছে পিএসজি গোলরক্ষক কেইলর নাভাসের। কিন্তু একবারের বেশি পরাস্ত করতে পারেনি নাভাসকে। ম্যাচের ৪০ মিনিটের সময় এরিক ম্যাক্সিম চুপো মোটিং করেন একমাত্র গোলটি। যা তাদের জন্য যথেষ্ঠ ছিল না।

ম্যাচের শেষদিকে গিয়ে পিএসজির পক্ষে একবার নেইমার বল জালের প্রবেশ করান। কিন্তু সেটি বাতিল হয়ে যায় অফসাইডের কারণে। এরপরও সুযোগ আসে নেইমারের সামনে। কিন্তু তিনি তা কাজে লাগাতে পারেননি। তবে ফিনিশিং ব্যর্থতা বাদ দিলে সারা ম্যাচে দুর্দান্ত খেলেছেন নেইমার। যে কারণে তার হাতেই ওঠে ম্যাচসেরার পুরস্কার।