Home আন্তর্জাতিক কঠোর বিধিনিষেধে বাইরে বের হওয়ায় মিরপুরে শতাধিক আটক

কঠোর বিধিনিষেধে বাইরে বের হওয়ায় মিরপুরে শতাধিক আটক

96
0
SHARE

কোভিড-১৯ সংক্রমণের ঊর্ধŸগতির লাগাম টেনে ধরতে সরকার ঘোষিত কঠোর বিধিনিষেধের প্রথম দিন চলছে। সাত দিনের কঠোর বিধিনিষেধের মধ্যে বিনা প্রয়োজনে বাইরে বের হওয়ার বিষয়ে আগে থেকে কঠোর সতর্কবার্তা দেওয়া হয়েছিল প্রশাসনের পক্ষ থেকে।

কঠোর লকডাউনে বিধিনিষেধ অমান্য করে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে ঘুরতে বের হওয়ায় রাজধানীর মিরপুরে শতাধিক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত মিরপুর, গাবতলী, টেকনিক্যাল, পল্লবী এলাকায় শতাধিক ব্যক্তিকে আটক করা হয়।

মিরপুর বিভাগের উপ-পুলিশ কমিশনার আ স ম মাহতাব উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, জরুরি প্রয়োজনে যারা সড়কে বেরিয়েছেন তাদের আটক করে জিজ্ঞাসাবাদের মুখোমুখি করা হচ্ছে। এই কঠোর লকডাউনের মধ্যেও যথাযথ কারণ ছাড়া ঘর থেকে বের হওয়ায় শতাধিক জনকে আটক করা হয়েছে মিরপুরের বিভিন্ন স্থান থেকে। পাশাপাশি দুজন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত অভিযানে অর্ধশত যানবাহনকে মামলার আওতায় আনা হয়েছে।

আ স ম মাহতাব উদ্দিন বলেন, আটকদের জিজ্ঞাসাবাদ শেষে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। সরকারি নির্দেশনা অনুযায়ী কঠোর লকডাউন চলাকালে মাঠে সজাগ উপস্থিতিসহ মিরপুরে নিয়মিত টহল চেকপোস্ট পরিচালনা করবে পুলিশ।

ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে জানানো হয়, বিধিনিষেধ ভেঙে জরুরি প্রয়োজন ছাড়া কেউ রাস্তায় বের হলে মামলা দেওয়া হবে এবং প্রয়োজনে গ্রেফতার করা হবে।