Home আন্তর্জাতিক স্বাস্থ্যমন্ত্রীসহ ভারতের ৭ মন্ত্রীর পদত্যাগ

স্বাস্থ্যমন্ত্রীসহ ভারতের ৭ মন্ত্রীর পদত্যাগ

123
0
SHARE

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মন্ত্রিসভায় রদবদলের মাত্র কয়েক ঘণ্টা আগে দেশটির স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধণসহ অন্তত সাতজন মন্ত্রী পদত্যাগ করেছেন।

বুধবার মন্ত্রিসভায় রদবদলের আগে হেভিওয়েট এই মন্ত্রীরা পদত্যাগ করেছেন বলে খবর দিয়েছে দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি।

স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধণ ছাড়াও পদত্যাগ করেছেন দেশটির কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী রমেশ পোখরিয়াল নিশাঙ্ক এবং শ্রমমন্ত্রী সন্তোষন গাংওয়ার। এছাড়া এই তালিকায় আরও আছেন কেন্দ্রীয় রাসায়নিক ও সারবিষয়ক মন্ত্রী সদানন্দ গৌদা, নারী ও শিশু কল্যাণবিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী, শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোর্তে এবং জল শক্তিবিষয়ক প্রতিমন্ত্রী রতন লাল কাটারিয়া।

এতিকে, সরকারি সূত্রের বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, দেশটিতে আজ অন্তত ৪৩ জন মন্ত্রী আজ শপথ নিতে যাচ্ছেন।

স্থানীয় সময় সন্ধ্যা ৬ টার পর তারা শপথ নেবেন। সূত্র জানায়, মন্ত্রীসভায় একেবারে নতুন মুখ হবেন ২১ জন। এদের মধ্যে বেশ কয়েকজন বিহার রাজ্যের।

রদবদলকে কেন্দ্র করে ইতোমধ্যে পদত্যাগ করেছেন মোদি সরকারের নারী ও শিশু উন্নয়ন বিষয়ক মন্ত্রী দেবশ্রী চৌধুরী। এ ছাড়া পদত্যাগ করেছেন শ্রম মন্ত্রী সন্তোষ গাঙ্গয়ারও। শিক্ষামন্ত্রী রমেশ পখোরিয়ালকে মন্ত্রীসভা থেকে বাদ দেওয়া হয়েছে।

বৈঠকে উপস্থিত আছেন – ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপি সভাপতি জে পি নাড্ডা, মিনাক্ষী লক্ষ্মী, সর্বানন্দ সনোয়াল, পুরুষোত্তম রূপালা, নিতিশ প্রমানিক, আরসিপি সিং, পশুপতি পরশ প্রমুখ।