Home জাতীয় এখন থেকে ঢাকার উপজেলা হাসপাতালের তথ্য দেবেন সিভিল সার্জন

এখন থেকে ঢাকার উপজেলা হাসপাতালের তথ্য দেবেন সিভিল সার্জন

89
0
SHARE

ঢাকা জেলার উপজেলা পর্যায়ে সরকারি হাসপাতালের তথ্য সংগ্রহের জন্য সরাসরি সিভিল সার্জনের সাথে কথা বলার অনুরোধ জানানো হয়েছে।

বৃহস্পতিবার এই নির্দেশ ঢাকা জেলার সব উপজেলা ও থানা হাসপাতাল, ৩১ শয্যাবিশিষ্ট কামরাঙ্গীরচর হাসপাতাল, মেডিক্যাল অফিসার, স্কুল হেলথ ক্লিনিক ও সব মাতৃসদন কেন্দ্র এই নির্দেশনা দেয়া হয়েছে।

এ বিষয়ে ঢাকা জেলা সিভিল সার্জন ডাক্তার আবু হোসেন মোহাম্মদ মঈনুল আহসান ডিবিসি নিউজকে জানান, করোনা নিয়ে হাসপাতালের বিভিন্ন পর্যায় থেকে গণমাধ্যমে ভুল তথ্য যাচ্ছে। এজন্য এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই সাথে ঢাকা জেলার সরকারী হাসপাতালের তথ্য আদান-প্রদানের জন্য সিভিল সার্জন ছাড়া কাউকে কথা না বলার নির্দেশ দিয়ে সব হাসপাতালে বিজ্ঞপ্তি পাঠিয়েছে জেলা সিভিল সার্জন অফিস।

নির্দেশনায় বলা হয়, বিরাজমান কোভিড-১৯ মহামারিকালীন পরিস্থিতিতে সিভিল সার্জন ছাড়া অন্য কাউকে টিভি চ্যানেল কিংবা কোনো প্রকার গণমাধ্যমের কাছে স্বাস্থ্যসেবা বিষয়ক কর্মকাণ্ড অথবা রোগ ও রোগীদের সম্পর্কে কোনো ধরনের তথ্য আদান-প্রদান বা মন্তব্য না করার জন্য অনুরোধ জানানো যাচ্ছে।

একইসঙ্গে সিভিল সার্জন চিঠিতে ব্যক্তিগত গোপনীয়তা ভঙ্গ হওয়ার কারণ দেখিয়ে রোগীর ছবি তোলা, ভিডিও ধারণ করা কিংবা সাক্ষাৎকার নেয়ার ক্ষেত্রে গণমাধ্যমকর্মীদের বিরত থাকার অনুরোধ জানিয়েছেন। পাশাপাশি এ সংক্রান্ত তথ্য-উপাত্তের জন্য গণমাধ্যমকর্মীদের সরাসরি তার সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানান মঈনুল আহসান।