Home আন্তর্জাতিক বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ছাড়াল

বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ছাড়াল

97
0
SHARE

বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখ ছাড়িয়েছে। এ নিয়ে মোট মৃত্যু ৪২ লাখ ২ হাজার ৭৮৫ জন। মোট শনাক্ত ১৯ কোটি ৬৬ লাখ ৪৬ হাজার ছাড়াল। এ ছাড়া এ রোগে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন মোট ১৭ কোটি ৮০ লাখ ৭৮ হাজার ১৩০ জন।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, বুধবার বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৫৭ হাজার ৩৬৯ জন এবং মারা গেছেন ১০ হাজার ১১০ জন। এ ছাড়া এই দিন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৪ লাখ ৩৪ হাজার ৮৩৫ জন ব্যক্তি।

আগের দিন মঙ্গলবার বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫ লাখ ৯৫ হাজার ২৯০ জন এবং মৃতের সংখ্যা ছিল ৯ হাজার ৫০৫ জন। ওই দিন করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ছিল ৪ লাখ ৫০ হাজার ৫০৫ জন।

অর্থাৎ ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বজুড়ে নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৬২ হাজার ৭৯, মৃতের সংখ্যা বেড়েছে ৬০৫ এবং করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা কমেছে ৪৪ হাজার ৪০৪ জন।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, মঙ্গলবার থেকে বুধবার- ২৪ ঘণ্টায় করোনায় নতুন আক্রান্ত রোগী সবচেয়ে বেশি দেখা গেছে যুক্তরাষ্ট্রে, অন্যদিকে এ রোগে মৃত্যুর হিসেবে শীর্ষে ছিল ইন্দোনেশিয়া।

বুধবার যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৮৪ হাজার ৪৯৬ জন এবং এ রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮৩ জন।

অন্যদিকে, করোনার এশীয় উপকেন্দ্র (এপিসেন্টার) হিসেবে পরিচিতি পাওয়া দেশ ইন্দোনেশিয়ায় বুধবার করোনায় মারা গেছেন ১ হাজার ৮২৪ জন, যা ছিল ওই দিন দৈনিক মৃত্যুর হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। পাশাপাশি, বুধবার দেশটিতে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪৭ হাজার ৭৯১ জন।

এ ছাড়া বুধবার বিশ্বের অন্যান্য যেসব দেশে করোনায় আক্রান্ত-মৃত্যুর উচ্চহার দেখা গেছে সে দেশসমূহ হলো- ব্রাজিল (নতুন আক্রান্ত ৪৮ হাজার ৪৪৩, মৃত্যু ১ হাজার ৩৬৬), ভারত (নতুন আক্রান্ত ৪৩ হাজার ২১১, মৃত্যু ৬৪১), ইরান (নতুন আক্রান্ত ৩৩ হাজার ৮১৭, মৃত্যু ৩০৩), যুক্তরাজ্য (নতুন আক্রান্ত ২৭ হাজার ৭৩৪, মৃত্যু ৯১), ফ্রান্স (নতুন আক্রান্ত ২৭ হাজার ৯৩৪, মৃত্যু ৪০), স্পেন (নতুন আক্রান্ত ২৭ হাজার ১৫০, মৃত্যু ৭৩) এবং রাশিয়া (নতুন আক্রান্ত ২২ হাজার ৪২০, মৃত্যু ৭৯৮)।

বর্তমানে বিশ্বজুড়ে সক্রিয় করোনা রোগীর আছেন ১ কোটি ৪৩ লাখ ৬৬ হাজার ১৬১ জন। তাদের মধ্যে মৃদু উপসর্গ বহন করছেন ১ কোটি ৪২ লাখ ৭৯ হাজার ৯২০ জন এবং গুরুতর অসুস্থ আছেন ৮৬ হাজার ৫৪২ জন।