Home অন্যান্য ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট পেলেন রবিনসন

ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট পেলেন রবিনসন

114
0
SHARE

গত জুনে নিউজিল্যান্ডের বিপক্ষে অভিষেক টেস্টেই ৭ উইকেট নিয়েছিলেন ইংল্যান্ডের পেসার অলি রবিনসন। কিন্তু তরুণ বয়সে করা কিছু আপত্তিকর টুইটের কারণে সেই ম্যাচের পরই নিষিদ্ধ হন ২৭ বছর বয়সী পেসার।

জরিমানা ও নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর আবারও বল হাতে আগুন ঝরালেন তিনি। নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে ভারতের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে নিজের ক্যারিয়ারের প্রথম ৫ উইকেট তুলে নিয়েছেন রবিনসন।

জিমি অ্যান্ডারসন ও অলি রবিনসনের তোপে পড়ে ইংল্যান্ডের করা ১৮৩ রান ছাড়িয়ে খুব বড় সংগ্রহ দাঁড় করাতে পারেনি ভারত। তারা অলআউট হয়েছে ২৭৮ রানে। তৃতীয় দিন শেষে ইংল্যান্ড করেছে বিনা উইকেটে ২৫ রান। তারা পিছিয়ে রয়েছে ৭০ রানে।

বৃষ্টিবিঘ্নিত দ্বিতীয় দিন শেষে ভারত করেছিল ৪ উইকেটে ১২৫ রান। শুক্রবার এর সঙ্গে আরও ১৫৩ রান যোগ করেছে তারা। যার বড় কৃতিত্ব নিচের সারির ব্যাটসম্যানদের। আগের দিন ৫৭ রানে অপরাজিত থাকা লোকেশ রাহুল এদিন ফিরে গেছেন সব মিলিয়ে ৮৪ রান করে।

এর পর ফিফটি তুলে নেন রবীন্দ্র জাদেজা। তার ব্যাট থেকে আসে ৫৬ রানের ইনিংস। এ ছাড়া রিশাভ পান্ত ২৫, জাসপ্রিত বুমরাহ ২৮ ও মোহাম্মদ শামি ১৩ রান করলে ভারত পায় ৯৫ রানের লিড।

ইংল্যান্ডের পক্ষে ৮৬ রান খরচায় ৫ উইকেট নিয়েছেন রবিনসন। অ্যান্ডারসনের শিকার ৫৪ রানে ৪ উইকেট।

দিনের শেষ ভাগে খেলতে নেমে বিপদ ঘটতে দেননি ইংল্যান্ডের দুই ওপেনার ররি বার্নস ও ডম সিবলি। বার্নস ১১ ও সিবলি ৯ রানে অপরাজিত রয়েছেন।