Home খেলা বেনজেমার হ্যাটট্রিকে রিয়ালের জয়

বেনজেমার হ্যাটট্রিকে রিয়ালের জয়

3
0
SHARE

দীর্ঘ ১৮ মাস পর ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ফিরল রিয়াল মাদ্রিদ। এদিন সমর্থকরাও সুযোগ পেয়েছিলেন মাঠে বসে খেলা দেখার। সেল্টা ভিগোর বিপক্ষে প্রত্যাবর্তনের ম্যাচটি রাঙিয়েছেন করিম বেনজেমা। বার্নাব্যুতে ফেরার ম্যাচে রোববার রাতে ৫-২ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল। হ্যাটট্রিক করার পাশাপাশি ভিনিসিউস জুনিয়রের গোলেও অবদান রাখেন বেনজেমা।

এই জয়ের পর চার ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে রিয়াল। যদিও ভ্যালেন্সিয়া ও আতলেতিকো মাদ্রিদের পয়েন্টও সমান ১০ করে, তবে গোল ব্যবধানে এগিয়ে রিয়াল। ভ্যালেন্সিয়া দুই ও আতলেতিকো আছে তিনে নম্বরে। এক ম্যাচ কম খেলা বার্সা ৭ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তম স্থানে আছে।

ম্যাচের শুরুটা অবশ্য ভালো হয় সেল্টার। চতুর্থ মিনিটেই নিজেদের ভুলে গোল হজম করে রিয়াল। ডি-বক্সের মধ্যে বল ক্লিয়ার করতে গিয়ে গড়বড় করে ফেলেন কাসেমিরো ও নাচো ফের্নান্দেজ। ইয়াগো আসপাসের কাছ থেকে বল পেয়ে স্যান্টি মিনা গোল করে এগিয়ে নেন সেল্টাকে। ২০ মিনিট পর ম্যাচে সমতা আনেন বেনজেমা। পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় বল পেয়ে প্রথম ছোঁয়ায় জোরালো শটে গোল করেন তিনি।

পাল্টা আক্রমণে মাঝেমধ্যেই ভীতি ছড়ানো সেল্টা ৩১তম মিনিটে আবার এগিয়ে যায়। সতীর্থের পাস ছয় গজ বক্সের মুখে পেয়ে ফ্রাঙ্কো কার্ভি গোল করে এগিয়ে নেন দলকে। ১-২ ব্যবধানে পিছিয়ে পড়ে বিরতিতে যায় রিয়াল। বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধটা নিজের করে নেন বেনজেমা। ম্যাচের ৪৬তম মিনিটে আবার সমতায় ফেরে রিয়াল। মিগুয়েল গুতিয়েরেজে ক্রসে লাফিয়ে উঠে হেডে গোল করেন ফরাসি স্ট্রাইকার। ৮৭তম মিনিটে স্পট কিকে হ্যাটট্রিক পূর্ণ করেন বেনজেমা।

তার আগে ৫৪তম মিনিটে ভিনিসিউসের গোলে ম্যাচে প্রথমবার এগিয়ে যায় রিয়াল। এই গোলেও আছে বেনজেমার অবদান। ৬৮তম মিনিটে হেজার্ডকে তুলে নিয়ে কামাভিঙ্গাকে মাঠে নামান কোচ আনচেলত্তি। অভিষেকের চার মিনিটের মাথায় গোল পেয়ে যান তরুণ এই ফরাসি মিডফিল্ডার। ৭২ মিনিটে এডুয়ার্ডো কামাভিনগার গোলে ব্যবধান বেড়ে দাঁড়ায় ৪-২ এ। পরে তো স্পট কিক থেকে বেনজেমার গোল করলে ৫-২ ব্যবধানে বড় জয় পায় রিয়াল।