Home জাতীয় সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট উদ্বোধন করলেন রেলমন্ত্রী

সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি ফ্লাইট উদ্বোধন করলেন রেলমন্ত্রী

67
0
SHARE

নীলফামারীর সৈয়দপুর-কক্সবাজার রুটে সরাসরি বিমানের ফ্লাইট উদ্বোধন করা হয়েছে। আজ (৭ অক্টোবর) বৃহস্পতিবার দুপুরে রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন প্রধান অতিথি হিসেবে এ ফ্লাইট উদ্বোধন করেন। এ উপলক্ষে সৈয়দপুর বিমানবন্দর টার্মিনালে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- সাবেক সংস্কৃতি মন্ত্রী নীলফামারী-২ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য আহসান আদেলুর রহমান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম, বিমান বাংলাদেশ ব্যবস্থাপনা পর্ষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোকাম্মেল হোসেন, রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভুঞা, নীলফামারী জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার এস এম মোক্তারুজ্জামান, রেলমন্ত্রীর স্ত্রী শাম্মী আখতারসহ আমন্ত্রিত অতিথিরা।

রেলমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছে দেশ। তাঁরই নির্দেশে রেল, বিমান, নৌ ও সড়ক পথে ব্যাপক উন্নয়ন করা হচ্ছে। এ বিমানবন্দরে সৈয়দপুর থেকে পর্যটন নগরী কক্সবাজারে বিমান চালু হওয়ায় সৈয়দপুর আর পিছিয়ে থাকবে না।

তিনি আরও বলেন, যারা রেলের জায়গা দখল করে ঘরবাড়ি তৈরি এবং ব্যবসা বাণিজ্য করেছেন, তারাই আবার এখানকার বড় বড় নেতা। এর আগে যারা ক্ষমতায় ছিলেন, তারা রেলকে ধ্বংস ও সংকুচিত করেছেন। বর্তমান সরকার রেলওয়ে সম্প্রসারিত করছে। রেলের জায়গা-জমি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনতে কাজ করা হচ্ছে । চট্টগ্রাম-দোহাজারি রেলপথের কাজ অনেক দূর এগিয়েছে। আগামী ডিসেম্বরে সৈয়দপুর থেকে কক্সবাজারে সরসরি ট্রেন চালানো যাবে । এ অঞ্চলের মানুষ এর সুফল পাবে।