Home জাতীয় বিদেশি বিনিয়োগকারীদের নিরাপদ ঠিকানা বাংলাদেশ: শেখ হাসিনা

বিদেশি বিনিয়োগকারীদের নিরাপদ ঠিকানা বাংলাদেশ: শেখ হাসিনা

64
0
SHARE

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, প্রবাসী বাংলাদেশিরা বিদেশিদের নিয়ে নিশ্চিন্তে দেশে বিনিয়োগ করতে পারেন।

বৃহস্পতিবার (৪ নভেম্বর) লন্ডনে স্থানীয় সময় সকালে ভার্চুয়াল মাধ্যমে এই ইনভেস্টমেন্ট সামিটের আয়োজন করে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ এবং লন্ডনে বাংলাদেশ হাইকমিশন। অনলাইনে এতে যুক্ত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শত প্রতিকূলতা সত্বেও ছোট্ট এই ভূখণ্ডের বিভিন্ন সাফল্যগাঁথা বিদেশি বিনিয়োগকারীদের সামনে তুলে ধরে, বিনিয়োগের সুযোগ তৈরির চেষ্টায় এবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে রোড শো’র আয়োজন করেছে সরকার।

এই আয়োজনে অনলাইন মাধ্যমে বাংলাদেশকে শুভেচ্ছা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকার প্রিন্স চার্লস। তাদের মতে, বাংলাদেশের এই উন্নয়ন পরবর্তী পঞ্চাশ বছরে সম্পর্ক দৃঢ়করণে ভূমিকা রাখবে।

দেশের বদলে যাওয়া বিভিন্ন সূচক তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, বিদেশি বিনিয়োগকারীদের জন্য নিরাপদ ঠিকানা বাংলাদেশ। জানান, সিলেটের ইকনোমিক জোনে ব্রিটিশ ব্যবসায়ীরা সুযোগ নিতে পারেন।

এ সময়, ব্যবসার ক্ষেত্রে সব প্রতিবন্ধকতা দূর করার প্রতিশ্রুতি দিয়ে সরকার প্রধান প্রবাসী বাংলাদেশিদের কৃষি প্রক্রিয়াজাতকরণ শিল্পে বিনিয়োগ করার আহ্বান জানান।

বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা, শিল্পোন্নয়নের পরিবেশসহ দেশের বর্তমান পরিস্থিতি বিদেশিদের কাছে স্পষ্ট করতেই এমন আয়োজন আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান শেখ হাসিনা।