Home খেলা নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের দল ঘোষণা

নিউজিল্যান্ডের বিপক্ষে ভারতের দল ঘোষণা

281
0
SHARE

চলতি মাসেই ৩ ম্যাচের টি-টোয়ন্টি সিরিজ ও ২টি টেস্ট ম্যাচ খেলতে ভারতে আসবে নিউজিল্যান্ড। দুই দলের মাঠের লড়াই শুরু হবে আগামী ১৭ নভেম্বর কুড়ি ওভারের ফরম্যাট দিয়ে। টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়া বিরাট কোহলিকে বিশ্রাম দেওয়া হয়েছে। অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে রোহিত শর্মাকে।

কোহলি এই ফরম্যাটের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোয় এখন থেকে রোহিতই টি-টোয়েন্টির দায়িত্ব সামলাবেন। কিউদের বিপক্ষে সিরিজের জন্য দল ঘোষণার সময়ই রোহিতকে ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ঘোষণা করেছে বিসিসিআই। সহ-অধিনায়ক লোকেশ রাহুল।

১৭ নভেম্বর সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে জয়পুরে। ১৯ ও ২১ নভেম্বর রাঁচি ও কলকাতায় অনুষ্ঠিত হবে সিরিজের বাকি দুটি ম্যাচ। এই সিরিজে কোহলির সঙ্গে জাসপ্রিত বুমরাহ, রবীন্দ্র জাদেজা ও মোহাম্মদ শামিকেও বিশ্রাম দেওয়া হয়েছে।

নিউজিল্যান্ড সিরিজের জন্য ১৬ সদস্যের ভারত স্কোয়াড-

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, ঋতুরাজ গাইকোয়াড, শ্রেয়াস আইয়ার, সুরিয়াকুমার যাদব, রিশভ পান্ট (উইকেটরক্ষক), ইশান কিষাণ, ভেঙ্কাটেশ আইয়ার, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, আভেশ খান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার, হার্শাল প্যাটেল ও মোহাম্মদ সিরাজ।