Home রাজনীতি বিএনপি নেতাদের বক্তব্যে মনে হয় উনারা ডাক্তার: তথ্যমন্ত্রী

বিএনপি নেতাদের বক্তব্যে মনে হয় উনারা ডাক্তার: তথ্যমন্ত্রী

8
0
SHARE

খালেদা জিয়া যাতে সর্বোচ্চ চিকিৎসা পান সেই ব্যাবস্থা করা হবে জানিয়ে বিএনপি নেতাদের ডাক্তারি না করার পরামর্শ দিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এ কথা বলেন তিনি। এসময় ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির নেতাদের বক্তব্য শুনে মনে হচ্ছে মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেব, রিজভী সাহেব, খন্দকার মোশাররফ হোসেনসহ অনেক নেতা এখন ডাক্তার হয়ে গেছেন। তারা বলছেন, খালেদা জিয়ার জীবন সংকটাপন্ন। এভারকেয়ার হাসপাতাল বা বিশেষজ্ঞরা কিছু বলেননি। মাঝে-মধ্যে বিএনপির চিকিৎসকরা যারা রাজনীতি করেন তারা কিছু কিছু কথা বলেন।

তিনি আরও বলেন, খালেদা জিয়া আগেও অসুস্থ ছিলেন, আমাদের দেশে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। তখনও বিএনপি নেতারা খালেদা জিয়াকে বিদেশ পাঠানোর জন্য ধুয়া তুলেছিলেন। আসলে খালেদা জিয়াকে বিদেশে নিয়ে যাওয়ার দাবিটা স্বাস্থ্যগত কারণে নয়, এটা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত দাবি। একজন সাজাপ্রাপ্ত আসামিকে বিদেশে পাঠানোর উদ্দেশ্য যে রাজনৈতিক দাবি সরকার সে দাবি তো মানতে পারে না। কারণ তিনি একজন সাজাপ্রাপ্ত আসামি। খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতিটা চলছে। অবশ্যই বেগম জিয়া যেন সর্বোচ্চ চিকিৎসাটা পান সেটি নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।

মন্ত্রী আরও বলেন, তারা এ ধরনের দাবি বহুবার উপস্থাপন করেছে। মাঝে-মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করার অপচেষ্টাও তারা চালিয়েছেন। এবার যদি বিশৃঙ্খলা করার অপচেষ্টা করা হয় জনগণ সেটি কঠোর হাতে প্রতিহত করবে এবং সরকার জনগণের সঙ্গে থাকবে।

এসময় শিক্ষার্থীদের হাফ ভাড়ার দাবি বিবেচনা করতে বাস মালিকদের আহ্বান জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী।