Home খেলা নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন তামিম

নিউজিল্যান্ড সফর থেকে ছিটকে গেলেন তামিম

7
0
SHARE

আঙুলের চোটটা ভালোই ভোগাচ্ছে তামিম ইকবালকে। খেলতে দেয়নি পাকিস্তান সিরিজে। এবার সেই একই কারণে নিউজিল্যান্ড সিরিজ থেকেও ছিটকে গেলেন দেশসেরা এই ওপেনার।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি জানিয়েছেন, নিউজিল্যান্ড সফরে তিনি থাকবেন না। এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে গিয়ে পাওয়া এই চোট থেকে সেরে উঠতে তার লাগবে আরও এক মাসের মতো সময়।

গতকাল ২২ নভেম্বর তামিম নিজের অবস্থা সম্পর্কে আরও ভালোভাবে জানতে ইংলিশ এক চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন। তিনিই মূলত তামিমকে পরামর্শ দিয়েছেন আরও এক মাস মাঠের বাইরে থাকার। বললেন, ‘তিনি চিকিৎসকের শরণাপন্ন হয়েছিলেন, তিনিই তাকে পরামর্শ দিয়েছিলেন আরও একমাস মাঠের বাইরে থাকার, তাহলে আর তার কোনো অস্ত্রোপচারের দরকার পড়বে না। সেটা হলে সে নিউজিল্যান্ড সফর করতে পারবে না।’

ডিসেম্বরের শেষ দিকে বাংলাদেশ নিউজিল্যান্ড সফরে যাওয়ার কথা। তাসমান সাগরপাড়ে মুমিনুল হকের দল খেলবে দুটো টেস্ট, যা আবার ২০২২-২৩ টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

তরাঙ্গার বে ওভাল স্টেডিয়ামে নতুন বছরের প্রথম দিনেই প্রথম টেস্টটা খেলতে নামবে বাংলাদেশ। এর পর ক্রাইস্টচার্চে ৯ জানুয়ারি থেকে শুরু হবে পরের টেস্ট।