Home বিনোদন ১ টাকা পারিশ্রমিকে ‘বঙ্গবন্ধু’ সিনেমায় টিক্কা খানের চরিত্রে জায়েদ

১ টাকা পারিশ্রমিকে ‘বঙ্গবন্ধু’ সিনেমায় টিক্কা খানের চরিত্রে জায়েদ

8
0
SHARE

‘বঙ্গবন্ধু’ সিনেমায় এবার যুক্ত হলেন চিত্রনায়ক জায়েদ খান। আজ (২২ নভেম্বর) রাজধানীর বিএফডিসিতে এই চলচ্চিত্রের ডিরেক্টর অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স ঈশান রাজা বাঙ্গালীর উপস্থিতিতে চুক্তি স্বাক্ষর করেছেন জায়েদ খান।

জানা গেছে, জায়েদকে দেখা যাবে টিক্কা খানের চরিত্রে। তিনি ৫ ডিসেম্বর ছবিটির শুটিংয়ে অংশ নেবেন।

জায়েদ খান বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘অডিশনের জন্য বেশ কিছুদিন মুম্বাইয়ে ছিলাম। সেখানেই অডিশন দিয়েছি। সেখানেই আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। আমি এই চলচ্চিত্রে টিক্কা খানের চরিত্রে অভিনয় করবো। বঙ্গবন্ধুর বায়োপিক একটি স্বপ্নের প্রজেক্ট। সেই স্বপ্নের অংশ হতে যাচ্ছি- এটা আমার জন্য অনেক আনন্দের।’

তিনি আরও বলেন, ‘স্বপ্নের এ প্রজেক্টের জন্য এক টাকা পারিশ্রমিক নিচ্ছি। বেশ মোটা অংকের পারিশ্রমিক ছিল কাজটির জন্য। কিন্তু এ ছবিতে কাজের সুযোগটাকে আমি আবেগের জায়গা থেকে দেখি।

বঙ্গবন্ধুর জন্য ভালোবাসা থেকে কাজ করতে যাচ্ছি, এর চেয়ে বড় প্রাপ্তি তো হতে পারে না।’ ২০২২ সালের মার্চে বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে সিনেমাটি মুক্তি পেতে পারে।

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত হচ্ছে ‘বঙ্গবন্ধু’ সিনেমা। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন ভারতের প্রখ্যাত চলচ্চিত্রকার শ্যাম বেনেগাল।

বায়োপিকে বঙ্গবন্ধুর স্ত্রী ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশা। বঙ্গবন্ধুর চরিত্রে দেখা যাবে আরিফিন শুভকে। শেখ হাসিনার চরিত্রে রূপদান করবেন নুসরাত ফারিয়া। এছাড়া বিভিন্ন চরিত্রে দিলারা জামান, তৌকির আহমেদ, ফজলুর রহমান বাবু, মিশা সওদাগর, তুষার খান, খায়রুল আলম সবুজ, শহীদুল আলম সাচ্চু, রাইসুল ইসলাম আসাদকে দেখা যাবে।