Home জাতীয় কোনো অযুহাতে স্বাস্থ্য সেবা ব্যহত করা যাবে না : ফরিদপুরে স্বাস্থ্য সচিব

কোনো অযুহাতে স্বাস্থ্য সেবা ব্যহত করা যাবে না : ফরিদপুরে স্বাস্থ্য সচিব

52
0
SHARE

স্বাস্থ্য মস্ত্রনালয়ের সিনিয়র সচিব মো. লোকমান হোসেন মিয়া বলেছেন, কোনো অযুহাতেই স্বাস্থ্য সেবা ব্যহত করা যাবে না। স্বাস্থ্য সরঞ্জাম ও যন্ত্রপাতি নষ্ঠ বলে রোগীদের ফিরিয়ে দেওয়া যাবে না। যদি ক্লিনিকের যন্ত্র ঠিক থাকতে পারে তাহলে সরকারি হাসপাতালের সকল স্বাস্থ্য সরঞ্জামও ঠিক থাকতে হবে। তিনি শুক্রবার দুপুরের ফরিদপুর জেনারেল হাসপাতাল পরিদর্শন কালে এসব কথা বলেন।

স্বাস্থ্য মন্ত্রনালয়ের এই সিনিয়র সচিব আরো বলেন, সরকারি হাসপাতাল ধনিদের জন্য নয়, সাধারন খেটে খাওয়া মানুষের সেবার দেওয়া জন্য। তিনি চিকিৎসকদের উদ্দেশ্যে বলেন, সরকার আপনাদের সকল সুযোগ সুবিধা দিচ্ছে, তাহলে মানুষ কেনো আপনাদের কাছ থেকে সর্বচ্চ সেবা পাবে না।

এসময় তিনি হাসপাতালের বিভিন্ন কক্ষ ঘুরে দেখেন ও রোগীদের খোঁজ খবর নেন। পরিদর্শনকালে তার সঙ্গে ছিলেন, ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার, সিলিভ সার্জন ডা. ছিদ্দিকুর রহমান, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান, স্বাস্থ্য প্রকৌশলের তত্বাবধায়ক প্রকৌশলী মো. মনিরুজ্জামান মোল্রা,ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি কবিরুল ইসলাম সিদ্দিকী, অতিরিক্ত জেলা প্রশাসক দীপক রায়, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান প্রমুখ ।

পরিদর্শন শেষে তিনি হাসপাতাল চত্বরে উপস্থিত চিকিৎসক, নার্সসহ জেলা স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা কর্মচারিদের উদ্যোশে আরো বলেন, সাধারন মানুষের ট্রাক্সের টাকায় আমাদের বেতন হয়, বর্তমান সরকার বঙ্গবন্ধু কন্যা আমাদের বেতন ভাতা সহ বিভিন্ন সুযোগ সুবিধা আগের চেয়ে বৃদ্ধি করেছে, তাহলে আমরা কেনো সেবার মান বাড়াবো না। তিনি বলেন, রোগীদের সর্বচ্চ সেবা দেওয়ার জন্য কিসের ঘাটতি রয়েছে সে জানান, শিঘ্রই সেটি পুরন করে দেওয়া হবে, কিন্তু কোন অবস্থাতেই রোগীর প্রতি অবহেলা মেনে নেওয়া হবে না। এ বিষয়ে কোনো সুনিদিষ্ট কোনো অনিয়ম পেলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বাধ্য হবো।

তিনি করোনার টিকার প্রসঙ্গে বলেন, টিকার কোন ঘাটতি নেই, তবে অনেকেই এখনো টিকা না নেওয়ায় আমরা উদ্বিগ্ন, আগামী দুই সপ্তাহের মধ্যে জেলার সকলকে প্রথম ডোজ টিকার দেওয়ার বিষয়ে স্বাস্থ্যকর্মী, প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ সংশ্লিষ্ট সকলকে সাথে নিয়ে নাগরিকদের টিকা গ্রহনের বিষয়টি নিশ্চিত করতে হবে।

এরপর বিকালে তিনি (সচিব)ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শন করেন ও প্রতিষ্ঠান দুইটির কর্মকর্তা-কর্মচারিদের প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন।