Home জাতীয় ইতিহাসের সঙ্গে মিশে আছে ছাত্রলীগ : খাদ্যমন্ত্রী

ইতিহাসের সঙ্গে মিশে আছে ছাত্রলীগ : খাদ্যমন্ত্রী

74
0
SHARE

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, বাংলাদেশের ইতিহাসের সঙ্গে মিশে আছে ছাত্রলীগ। এদেশে গণতান্ত্রিক যতগুলো আন্দোলন হয়েছে তার সূতিকাগার ছাত্রলীগ নামের প্রতিষ্ঠান। মাটি ও মানুষের অধিকার আদায়ের জন্য ছাত্রলীগের যে অবদান, তা বঙ্গবন্ধু তার বক্তব্যে বলে গেছেন। আজ মঙ্গলবার নওগাঁ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বাংলাদেশ ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের সবচেয়ে প্রাচীন ও ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনটি প্রতিষ্ঠা করেন। জন্মের পর থেকেই ভাষার অধিকার, শিক্ষার অধিকার, বাঙালির স্বায়ত্তশাসন প্রতিষ্ঠা, দুঃশাসনের বিরুদ্ধে গণঅভ্যুত্থান, সর্বোপরি স্বাধীনতা ও স্বাধিকার আন্দোলনের ছয় দশকের সবচেয়ে সফল সাহসী ভূমিকা রেখেছে ছাত্রলীগ। সকল অন্যায়কে প্রতিরোধ করে নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা উদ্বুদ্ধ করতে ভূমিকা রাখার জন্য ছাত্রলীগের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রিজভীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, সংসদ সদস্য ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউল প্রমূখ।