Home জাতীয় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজন হাসপাতালে ভর্তি

ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও একজন হাসপাতালে ভর্তি

75
0
SHARE

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মাত্র একজন হাসপাতালে ভর্তি হয়েছেন। গত সাত দিনে ডেঙ্গুতে নতুন করে কারও মৃত্যু হয়নি।

নতুন বছরের সাত দিনে (শুক্রবার পর্যন্ত) মাত্র ৬২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। শুক্রবার (৭ জানুয়ারি) সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম এসব তথ্য জানিয়েছে।

কন্ট্রোল রুম জানায়, ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া একজন ঢাকা জেলার বাসিন্দা। তিনি রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন। এই সময়ে ঢাকা জেলার বাইরে নতুন কোনো রোগী নেই।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমোট ভর্তি থাকা ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৫২ জনে। ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৩১ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ২১ জন।

স্বাস্থ্য অধিদফতর সূত্রে আরও জানা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৭ জানুয়ারি পর্যন্ত হাসপাতালে সর্বমোট রোগী ভর্তি হয়েছেন ৬২ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১০ জন। এই বছরের এখন পর্যন্ত ডেঙ্গুতে কারও মৃত্যু হয়নি।

এর আগে ২০১৯ সালে ডেঙ্গুর প্রকোপ মারাত্মক আকার ধারণ করে। সেই বছর এক লাখের বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়। মারা যান ১৪৮ জন। করোনা মহামারি মধ্যে ২০২০ সালে ডেঙ্গু তেমন প্রভাব ফেলতে পারেনি। তবে ২০২১ সালের মাঝামাঝি সময়ে কিছুটা উদ্বেগজনক পরিস্থিতি তৈরি করে ডেঙ্গু।