Home খেলা জিম্বাবুয়েকে উড়িয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারলো বাংলাদেশের যুবারা

জিম্বাবুয়েকে উড়িয়ে বিশ্বকাপের প্রস্তুতি সারলো বাংলাদেশের যুবারা

3
0
SHARE

যুব বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ। রবিবার থেকে তারা শিরোপা ধরে রাখার মিশনে মাঠে নামবে। তার আগে মঙ্গলবার বৃষ্টি বিঘ্নিত প্রস্তুতি ম্যাচে বড় ব্যবধানে হারিয়েছে জিম্বাবুয়েকে।

ওয়েস্ট ইন্ডিজের সেন্ট কিটসের ওয়ার্নার পার্কে বাংলাদেশ আগে ব্যাট করে ৪৯.৫ ওভারে ২৭৭ রানে অলআউট হয়। ২৭৮ রানের টার্গেটে জিম্বাবুয়ে ব্যাট করতে নামার পর বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টি থামার পর বৃষ্টির মতোই উইকেটের পতন ঘটে জিম্বাবুয়ের যুবাদের। তাতে ৩৫.২ ওভারে ১১০ রানে অলআউট হয়ে যায় তারা। বাংলাদেশের যুবারা জয় পায় ১৫৫ রানে।

বল হাতে বাংলাদেশের সাতজন বোলার হাত ঘুরান। তার মধ্যে ছয়জনই পান উইকেট। নাইমুর রহমান ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন আরিফুল ইসলাম ও আব্দুল্লাহ আল মামুন। ১টি করে উইকেট নেন রিপন মণ্ডল, তানজিম হাসান সাকিব ও মুসফিক হাসান।

বাংলাদেশের বোলিং তোপে জিম্বাবুয়ের ৭ জন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটা ছোঁয়ার আগেই আউট হন। চারজন পান দুই অঙ্কের কোটায় রান। তাদের মধ্যে স্টিভেন সউল সর্বোচ্চ ৩৯ রান করেন। ২২ রান করেন তাশিঙ্গা মাকোনি। ব্রিয়ান বেনেট ১২ ও কনোর মিশেল ১০টি রান করেন।

তার আগে বাংলাদেশের ২৭৭ রানের ইনিংসে আইচ মোল্লা সর্বোচ্চ ৮২ রানের ইনিংস খেলেন। ৮২ বলে তার খেলা এই ইনিংসে ৫টি চার ও ৩টি ছক্কার মার ছিল। আরিফুল ইসলাম ৩টি চার ও ১ ছক্কায় করেন ৪০ রান। ২৬ বলে ৪টি চার ও ১ ছক্কায় ৩৯ রান করেন রিপন মণ্ডল। ৩৬ রান আসে অধিনায়ক রাকিবুল হাসানের ব্যাট থেকে। ৩৩টি রান করেন ফাহিম।

বল হাতে জিম্বাবুয়ের কনোর মিশেল ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন ম্যাথিউ স্কনকেন।

১৪ জানুয়ারি শুরু হবে যুব বিশ্বকাপ। ১৬ দলের বিশ্বকাপে বাংলাদেশ পড়ছে ‘এ’ গ্রুপে। সেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, কানাডা ও সংযুক্ত আরব আমিরাত। ১৬ জানুয়ারি বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ ইংল্যান্ড। ২০ ও ২২ জানুয়ারি বাংলাদেশের পরের দুই ম্যাচে প্রতিপক্ষ যথাক্রমে কানাডা ও সংযুক্ত আরব আমিরাত।

৫ ফেব্রুয়ারি যুব বিশ্বকাপের ফাইনাল ম্যাচ হবে। এবারের ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে।