Home আন্তর্জাতিক ঈদের শুভেচ্ছা জানালেন ভারতের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

ঈদের শুভেচ্ছা জানালেন ভারতের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রী

74
0
SHARE

সারা বিশ্বের মুসলিম ধর্মাবলম্বীদের পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই উৎসব আমাদের সমাজে ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনা বাড়িয়ে তুলবে বলে আশাপ্রকাশ করেছেন তারা।

মঙ্গলবার (৩ মে) ঈদ উপলক্ষে এক বিবৃতিতে ভারতীয় রাষ্ট্রপতি বলেছেন, সবাইকে ঈদের শুভেচ্ছা, বিশেষ করে মুসলিম ভাই ও বোনদের! পবিত্র রমজান মাস শেষে উদযাপিত এই উৎসব সমাজে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্য বৃদ্ধির একটি আনন্দদায়ক উপলক্ষ। আসুন আমরা সবাই এ উপলক্ষে মানবতার সেবা ও দরিদ্রদের জীবন উন্নত করতে অঙ্গীকার করি।

এক টুইটে সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, এই শুভ অনুষ্ঠান আমাদের সমাজে ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনা বাড়িয়ে তুলুক। সবাই সুস্বাস্থ্য ও সমৃদ্ধি লাভ করুক।

ঈদের শুভেচ্ছা জানিয়েছেন ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও। তিনি বলেছেন, এই উৎসব চারদিকে বয়ে আনুক সুখ, শান্তি ও সমৃদ্ধি। ঈদ মোবারক!

এছাড়া ঈদ উপলক্ষে টুইট করেছেন ভারতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। এই শুভ উৎসব প্রেমের চেতনার সূচনা করবে এবং সবাইকে ভ্রাতৃত্ব ও সম্প্রীতির বন্ধনে ঐক্যবদ্ধ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন রাহুল।

ঈদ মোবারক জানিয়ে তৃণমূল সুপ্রিমো বলেছেন, সবার সুখ, শান্তি, সমৃদ্ধি ও সুস্বাস্থ্য কামনা করছি। প্রার্থনা করি, যেন আমাদের ঐক্য ও সম্প্রীতির বন্ধন আরও দৃঢ় হয়। আল্লাহ সবাইকে হেদায়েত করুক।